বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশ

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে করা মামলার প্রতিবাদে গতকাল খুলনা প্রেস ক্লাবে সমাবেশ করেন সাংবাদিকরা —বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও প্রথিতযশা সাংবাদিক নঈম নিজামের বিরুদ্ধে সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের করা মামলার প্রতিবাদ জানিয়েছেন খুলনার সাংবাদিকরা। একই সঙ্গে স্থানীয় দৈনিক সময়ের খবরের দুই সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ানের বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক ৫৭ ও ৬৬ ধারার মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

গতকাল দুপুরে খুলনা প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে এসব দাবি জানানো হয়। সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সারা দেশে নঈম নিজামের বিরুদ্ধে ২৯টি মামলা হয়েছে। দুর্নীতির সংবাদ প্রকাশ করায় এভাবে সাংবাদিকদের নামে একের পর এক মামলা হচ্ছে। এসব হয়রানিমূলক মামলার মাধ্যমে গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হচ্ছে। সাংবাদিক নেতারা অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় স্বাধীন সাংবাদিকতা নিশ্চিত করতে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দেন। খুলনা প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুর পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এসএম জাহিদ হোসেন, এসএম হাবিব, মকবুল হোসেন মিন্টু, মো. শাহআলম, মোজাম্মেল হক হাওলাদার, আবু তৈয়ব, মো. মোস্তফা সরোয়ার, মামুন রেজা, মুন্সী মাহবুব আলম সোহাগ, মোহাম্মদ আলী সানী, সুবীর কুমার রায়, হেদায়েত হোসেন মোল্লা, হাসান আহমেদ মোল্লা, মিজানুর রহমান মিল্টন, আমিরুল ইসলাম, মো. তরিকুল ইসলাম, এইচএম আলাউদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর