মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রাজনৈতিক চিন্তাধারা থেকে সুরঞ্জিত কখনো বিচ্যুত হননি : শিল্পমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সুরঞ্জিত সেনগুপ্ত ন্যাপ, গণতান্ত্রিক দল, একতা পার্টি ইত্যাদি দল করেছেন। কিন্তু তার রাজনৈতিক চিন্তাধারা এক ছিল। সেখান থেকে তিনি কখনো বিচ্যুৎ হননি।

গতকাল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফ্ফর আহমেদ চৌধুরী অডিটরিয়ামে সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এই স্মরণসভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত প্রমুখ।

, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি পান্না লাল দত্ত প্রমুখ।

শিল্পমন্ত্রী বলেন, বিভিন্ন রাজনৈতিক আন্দোলন সংগ্রামে সুরঞ্জিত সেনগুপ্ত অসীম সাহসিকতার পরিচয় দিয়েছেন। তিনি অসীম সাহসিকতার লোক ছিলেন। আমরা যেটা বলতে সাহস পেতাম না তিনি সেটা অকপটে বলতেন। তার বলার ভঙ্গিমা এত সুন্দর ছিল যে, অনেক কঠিন কথাও মানুষ সহজভাবে নিত।.

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর