Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০২:০৯
অমর একুশে পালন করল জাতীয় প্রেস ক্লাব
নিজস্ব প্রতিবেদক
অমর একুশে পালন করল জাতীয় প্রেস ক্লাব
মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব আয়োজিত অনুষ্ঠানে দলীয় সংগীত পরিবেশন করেন শিল্পীরা —বাংলাদেশ প্রতিদিন

কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন করল জাতীয় প্রেস ক্লাব। গতকাল জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তৃতা করেন ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

অনুষ্ঠানে ফরিদা ইয়াসমিন বলেন, মায়ের ভাষায় কথা বলার যে অধিকার বাঙালি জাতি বুকের রক্ত দিয়ে অর্জন করেছে, সেই চেতনা আজ বিশ্বে ছড়িয়ে পড়েছে। শহীদের রক্তে রাঙানো একুশের চেতনা আজ শুধু বাংলাদেশের ভাষা দিবসে সীমাবদ্ধ নেই। জাতিসংঘ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে বিশ্ব এখন দিবসটি উদ্যাপন করছে। এই চেতনা আমাদের যুগ যুগ প্রেরণা জুগিয়ে যাবে। মুহাম্মদ শফিকুর রহমান শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় প্রেস ক্লাবের একুশের কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে রয়েছে, জাতীয় প্রেস ক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রাত ১২টা ০১ মিনিটে পুষ্পার্ঘ্য ও সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি আসাদ চৌধুরী, কবি মাশুক চৌধুরী, কবি শিহাব সরকার, কবি মাহমুদ শফিক, কবি জাফর ওয়াজেদ, কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি হাসান হাফিজ, কবি মাহমুদ হাসান, কবি শামীমা চৌধুরী, কবি হালিম আজাদ, কবি জুনান নাশিতসহ জাতীয় প্রেস ক্লাবের সদস্য কবিবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান ও উৎসব কমিটির আহ্বায়ক মোল্লা জালাল।

জাতীয় প্রেস ক্লাবের সংগীত শিক্ষা কেন্দ্রের শিশুশিল্পীরা অমর একুশের দলীয় সংগীত পরিবেশ করে। পরে বুলবুল ললিতকলা একাডেমি (বাফা) এবং শেখ শহিদুল ইসলাম শিল্পী গোষ্ঠীর শিল্পীরা দলীয় সংগীত ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এই পাতার আরো খবর
up-arrow