রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশি যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে

কলকাতা প্রতিনিধি

দুর্ঘটনার কবলে পড়ল বাংলাদেশের যাত্রীবাহী একটি বেসরকারি সংস্থার বাস। গতকাল সকালে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার গাইঘাটা থানার কাছে দুর্ঘটনার মুখে পড়ে গ্রিনলাইন পরিবহন সংস্থার এ বাসটি (ডব্লিউবি-২৫এফ১১০৪)। যদিও দুর্ঘটনায় বাসের যাত্রী কেউ আহত হননি। সবাই সুস্থ আছেন।

পুলিশসূত্রে খবর, বাসটি কলকাতার মার্কুইস স্ট্রিট থেকে ছেড়ে পেট্রাপোল সীমান্তের দিকে যাওয়ার পথে যশোর রোডের ওপর গাইঘাটা এলাকায় সামনে থাকা একটি যন্ত্রচালিত রিকশাভ্যানকে পাশ কাটিয়ে এগোতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

 উল্টো দিক থেকে আরেকটি যাত্রীবাহী বাস এসে পড়তেই সজোরে ব্রেক চাপেন গ্রিনলাইনের চালক। তাতেই নিয়ন্ত্রণ হারিয়ে ওই বাসটি রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন, তারা সবাই বাংলাদেশি এবং নিজেদের দেশে ফিরে যাচ্ছিলেন। দুর্ঘটনায় বাসটির সামনের বাঁ দিকের দরজা ও চাকার ওপরের দিকে কিছুটা ক্ষতি হয়; যদিও চালকসহ যাত্রীরা সবাই সুরক্ষিত রয়েছেন। দুর্ঘটনার পরই স্থানীয়রা উদ্ধারকাজে হাত লাগান, পরে ঘটনাস্থলে এসে পৌঁছায় গাইঘাটা থানা পুলিশ। এরপর যাত্রীদের সবাইকে বাস থেকে নামিয়ে তাদের চা-বিস্কুট খাইয়ে গ্রিনলাইনের অন্য একটি বাসে পেট্রাপোল সীমান্তের দিকে পাঠানোর ব্যবস্থা করা হয়।

বাসটির চালক আনন্দ বসাক জানান, ‘গ্রিনলাইনের এই বাসটি কলকাতা থেকে পেট্রাপোল পর্যন্ত চলাচল করে। এদিন সকাল ৭টা নাগাদ বাসটি ছেড়ে পেট্রাপোল সীমান্তের দিকে যাচ্ছিল। সে সময়ই এখানে বাসটি দুর্ঘটনার মুখে পড়ে। উল্টো দিক থেকে আসা একটি বাসের সঙ্গে সংঘর্ষ এড়াতেই ব্রেক চাপার সঙ্গে সঙ্গেই একটি শব্দ হয় এবং তাতেই বাসটি বাঁ দিকে ঘুরে গিয়ে একটি গাছে ধাক্কা মারে। কিন্তু বাসের সবাই নিরাপদে রয়েছেন। পরে আমাদের সংস্থার অন্য একটি বাসে তাদের পেট্রাপোলে নিয়ে যাওয়া হয়

 

সর্বশেষ খবর