শিরোনাম
শনিবার, ৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা
বাজার দর

সবজি ও পিয়াজের দামে অস্বস্তি খোলা বাজারে চাল বিক্রি কাল

নিজস্ব প্রতিবেদক

সবজি ও পিয়াজের দামে অস্বস্তি খোলা বাজারে চাল বিক্রি  কাল

রাজধানীর নিত্যপণ্যের বাজারে চাল-পিয়াজ ও সবজির বাড়তি দামে অস্বস্তিতে ভুগছেন ক্রেতারা। শীতের বিদায় বেলায় অধিকাংশ সবজির দাম বেড়েছে। আর দীর্ঘ সময় ধরে চাল ও পিয়াজের বাড়তি দামে হতাশ কম আয়ের ক্রেতারা। তবে মাছের দাম নিয়ে ক্রেতাদের মাঝে এখনো একটু স্বস্তি লক্ষ্য করা গেছে। এদিকে আগামীকাল থেকে খোলা বাজারে (ওএমএস) ৩০ টাকা করে চাল বিক্রি শুরু করবে সরকার।

গতকাল রাজধানীর ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে আরও জানা যায়, খুচরা বাজারে দেশি ও আমদানি করা পিয়াজ কেজিপ্রতি ৫০ টাকা করে বিক্রি হচ্ছে। অন্যদিকে খুচরা বিক্রেতাদের মতে, নাজিরশাইল কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৭৩ টাকা, ১ নম্বর মিনিকেট ৬৫, সাধারণ মিনিকেট ৬২, বিআর-২৮ ৫৫ টাকা ও স্বর্ণা এবং পারিজা বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজিতে। যাত্রাবাড়ী কাঁচাবাজারের পিয়াজের খুচরা বিক্রেতা জামাল বলেন, পিয়াজের দাম এই কমছে এই বাড়ছে। পাইকারি ব্যবসায়ীরা এখনো পিয়াজের ফলন নষ্ট ও আমদানি সমস্যার কথা বলে যাচ্ছেন। ফলে বেশি দামে কিনে আমাদের বেশি দামেই বিক্রি করতে হচ্ছে। চালের খুচরা বিক্রেতা কবির হোসেন বলেন, চালের দাম দ্রুত কমার সম্ভাবনা নেই। অনেকে বলেন বাজারে বোরো মৌসুমের চাল এলে নাকি দাম কমে। তবে এর থেকে দাম আর খুব বেশি কমবে বলে মনে হচ্ছে না।

নগরীর রামপুরা-বনশ্রী এলাকার মেরাদিয়া বাজারে গিয়ে দেখা যায়, প্রতি পিস লাউ ৫০ টাকা, মিস্টি কুমড়া ৬০ পিস, করলা ১০০, আলু ২৫ কেজি, টমেটো ১০ থেকে ১৫, ফুলকপি ৩০, পাতাকপি ২৫, খিরা ৪০, পেঁপে ৩০, বেগুন ৬০, গোল বেগুন ২৫, কাঁচকলা ৩০ হালি, ঝিঙ্গা ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এ ছাড়া লেবুতে ক্রেতারা টের পাচ্ছেন অ্যাসিডের ঝাঁজ। বড় লেবু বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা হালি, আর দেশি ছোট ৪০ থেকে ৫০ টাকা হালি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর