সোমবার, ১২ মার্চ, ২০১৮ ০০:০০ টা

মুখে কালো কাপড় বেঁধে কর্মরতদের মানববন্ধন

রাহাত খান, বরিশাল

মুখে কালো কাপড় বেঁধে কর্মরতদের মানববন্ধন

ছয় মাসের বকেয়া বেতন ও ২৩ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবিতে চলমান আন্দোলন কর্মসূচির ২১তম দিনে মানববন্ধন করেছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা। ২০ দিন ধরে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করলেও কর্তৃপক্ষ বকেয়া পরিশোধের কোনো ঘোষণা না দেওয়ায় ২১তম দিন গতকাল দুপুর ১২টায় অফিস ছেড়ে নগর ভবনের সামনে রাজপথে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেন তারা। বকেয়া পরিশোধ না হওয়া পর্যন্ত স্বাভাবিক কাজকর্মে যোগ না দেওয়াসহ আরও কঠোর কর্মসূচি দেওয়ার কথা জানিয়েছেন আন্দোলনকারীরা।

ছয় মাসের বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দের দাবিতে ১৮ ফেব্রুয়ারি থেকে টানা কর্মবিরতি এবং অবস্থান কর্মসূচি পালন করে আসছেন সিটি করপোরেশনের স্থায়ী ও অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা। ইতিপূর্বে দাবির বিষয়টি নিয়ে মেয়রের সঙ্গে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের সমঝোতা বৈঠক হলেও কর্তৃপক্ষ সমুদয় বকেয়া পরিশোধের সুস্পষ্ট কোনো ঘোষণা না দেওয়ায় গতকাল ২১তম দিনে রাস্তায় নেমেছেন তারা।

মানববন্ধনে অংশ নেওয়া বিসিসির প্রশাসনিক শাখার কর্মচারী সায়মা জাহান জানান, ছয় মাস ধরে বেতন না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। কর্তৃপক্ষ গত ২০ দিনেও বকেয়া বেতন পরিশোধের কোনো উদ্যোগ না নেওয়ায় এবার রাজপথে মানববন্ধন করছেন তারা। মানববন্ধনে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও শিশুসহ তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

সর্বশেষ খবর