সোমবার, ১২ মার্চ, ২০১৮ ০০:০০ টা

কারমাইকেলে শিক্ষার্থীদের তালা

অপসারণ দাবি অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর কারমাইকেল কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে প্রশাসনিক ভবনসহ বিভাগীয় প্রধানদের কক্ষে তালা লাগিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। গতকাল বেলা ১১টায় সাধারণ শিক্ষার্থীরা অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে তাদের কক্ষ থেকে বের করে দিয়ে তালা লাগিয়ে দেন। পাশাপাশি তারা কর্মকর্তা-কর্মচারীদের বের করে দিয়ে প্রশাসনিক ভবনে এবং বিভাগীয় প্রধানদের বাইরে বের করে দিয়ে তাদের কক্ষে তালা লাগিয়েছেন। ফলে গতকাল কোনো ক্লাস হয়নি। এ খবর লেখা পর্যন্ত সব ভবনে তালা ঝুলছিল। অধ্যক্ষকে অপসারণ না করা পর্যন্ত তালা বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। এদিকে একই দাবিতে ফের আন্দোলন শুরু করেছেন শিক্ষকরা। শিক্ষক পরিষদের ব্যানারে গতকাল প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে শিক্ষকরা ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন।

জানতে চাইলে অধ্যক্ষ আবদুল লতিফ মিঞা বলেন, আগের অধ্যক্ষের সময় যারা সুবিধা নিয়েছেন তারা আমার কাছে সুবিধা পাচ্ছেন না। কলেজের উপাধ্যক্ষ ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদকের নেতৃত্বে কিছু শিক্ষক, কর্মচারী এবং সাধারণ শিক্ষার্থীরা কলেজের শান্ত পরিবেশ অশান্ত করার ষড়যন্ত্র করছেন। এরই অংশ হিসেবে সকালে শিক্ষার্থীরা এসে আমাকে বাইরে বের করে দিয়ে কক্ষে তালা লাগিয়ে দেয়। বিষয়টি শিক্ষামন্ত্রী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের মহাপরিচালক এবং স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

জানা গেছে, অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল লতিফ মিঞার বিরুদ্ধে অনিয়ম ও অসদাচরণের অভিযোগ তুলে তার অপসারণ দাবিতে ৯ থেকে ২০ ফেব্রুয়ারি প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দিয়ে বাইরে লাগাতার কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন শিক্ষক-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা।

সর্বশেষ খবর