শিরোনাম
শুক্রবার, ১১ মে, ২০১৮ ০০:০০ টা

ভোটারদের মন জয়ে নানা কৌশল প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, খুলনা থেকে

ভোটারদের মন জয়ে নানা কৌশল প্রার্থীদের

আর মাত্র তিন দিন পরই শেষ হচ্ছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা। ভোটগ্রহণের কাছাকাছি সময়ে এসে ভোটারদের মন জয় করার আপ্রাণ চেষ্টা করছেন প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। নির্বাচন মেয়র পদে পাঁচজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক ও বিএনপির নজরুল ইসলাম মঞ্জু। সাধারণ ৩১ ওয়ার্ড কাউন্সিলর ও ১০টি সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ১৮৪ জন প্রার্থী।

খালেকের প্রচার-প্রচারণা : গতকাল আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক নগরীর বাংলাদেশ ব্যাংক থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। তিনি বাংলাদেশ ব্যাংক, শিশু হাসপাতাল, জেলা প্রশাসন, জেলা পরিষদ, আইনজীবী সমিতি, রেজিস্ট্রি অফিস, টিঅ্যান্ডটি অফিস সংলগ্ন এলাকাসমূহে গণসংযোগ করেন।  এ সময় তালুকদার খালেক বলেন, খুলনাকে একটি সুন্দর আধুনিক মাদক, জলাবদ্ধতা ও যানজটমুক্ত নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবার সমর্থন চাই। খুলনা মহানগরীকে নান্দনিক, পরিবেশবান্ধব পরিকল্পিত নগরী গড়ে তুলতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনিবলেন, ‘আমি নির্বাচিত হলে সিটি করপোরেশন হবে দুর্নীতিমুক্ত একটি সত্যিকারের সেবামূলক প্রতিষ্ঠান। এ সয়ম আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা তাঁর সঙ্গে ছিলেন। মঞ্জুর গণসংযোগ : বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু গতকাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগ করেন। সকাল ৮টায় খানজাহান আলী রোডের কলেজিয়েট স্কুল থেকে তার কর্মসূচি শুরু করে দারোগা পাড়া, গ্যাদন পাড়া হয়ে জোড়াকল বাজারে ব্যবসায়ী, দোকানদার, ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও লিফলেট বিতরণ করেন। এ সময় নজরুল ইসলাম মঞ্জু বলেন, খুলনা সিটি নির্বাচনে ধানের শীষের পক্ষে জনতার ব্যালট অভ্যুত্থান ঘটবে। শাসক দল এ তথ্য জানে। এটা তাদের জন্য আতংকের কারণ। তারা চায় ধানের শীষের কর্মীদের গণগ্রেফতার করে, মামলা দিয়ে, আতংক ছড়িয়ে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে। জনতার রায়ে মেয়র নির্বাচিত হলে তিনি নগরবাসীর আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করতে কলেজিয়েট স্কুলের মতো আরও শিক্ষপ্রতিষ্ঠান গড়ে তোলার আশ্বাস দেন।

 এ সময় তার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা ছিলেন।

মুশফিকের প্রচারণা : জাতীয় পার্টির প্রার্থী শফিকুর রহমান মুশফিক গতকাল নগরীরর ১ নম্বর, ২৯ নম্বর ও ৩১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। তিনি নগরীর ব্যাংক এলাকায়ও ভোট চান। এ সময় ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি নির্বাচিত হলে তরুণ প্রজন্মকে মাদকমুক্ত করতে জোড় পদক্ষেপ নেব।

সর্বশেষ খবর