শুক্রবার, ১১ মে, ২০১৮ ০০:০০ টা

সপ্তাহজুড়ে দরপতন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহজুড়ে দরপতন

সপ্তাহজুড়েই দরপতনের কবলে রয়েছে শেয়ারবাজার। শেষ কার্যদিবসে গতকালও উভয় শেয়ারবাজারে পতন হয়েছে। উভয় বাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে হাতবদল হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে উভয় শেয়ারবাজারে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৫৮৭ পয়েন্টে। এক সপ্তাহের ব্যবধানে সূচক কমেছে ১১৫ পয়েন্ট। শেষ দিনে অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ ও ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩০৬ ও ২০৭৩ পয়েন্টে। এদিন ডিএসইতে ৫৬২ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে; যা আগের দিন থেকে ২ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬০ কোটি টাকার। ডিএসইতে হাতবদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৯৭টির ও অপরিবর্তিত রয়েছে ৪৮টির। এদিকে অবসায়নের খবরে দরপতনের শীর্ষে চলে এসেছে বিআইএফসি। প্রতিষ্ঠানটির এক মাস আগে শেয়ার দর ছিল সাড়ে ৯ টাকা; যা গতকাল দাঁড়িয়েছে ৭ টাকা ৪০ পয়সা। তার আগের দিন যা ছিল ৮ টাকা ১০ পয়সা।

অন্যদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭২৫৭ পয়েন্টে। সিএসইতে গতকাল ২৭ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আর আগের দিন লেনদেন হয়েছিল ২২ কোটি টাকার।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর