Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১৬ মে, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৫ মে, ২০১৮ ২৩:০৫
কুষ্টিয়া-নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে দুজন নিহত
চুয়াডাঙ্গায় যুবকের লাশ
প্রতিদিন ডেস্ক
bd-pratidin

কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হামিদুল ইসলাম নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ছাড়া নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে রাজমহল রিপন ওরফে রিকন নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এদিকে, চুয়াডাঙ্গা সদর উপজেলার মাখালডাঙ্গা গ্রামে সান আহমেদ নামের এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

কুষ্টিয়া : কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হামিদুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি হামিদুল একজন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী বাহিনীর প্রধান। এ ঘটনায় তাদের ২ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে র‌্যাব অস্ত্র, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করেছে। গতকাল ভোর চারটার দিকে শহরের গড়াই নদীর বাঁধ সংলগ্ন চর মিলপাড়ার বালুর মাঠে এ বন্দুকযুদ্ধের   ঘটনা ঘটে। নিহত হামিদুল ইসলাম সদর উপজেলার ইটভাটা এলাকার মৃত রুস্তম আলীর ছেলে। তবে নিহতের স্ত্রী নুরহাজান বেগম বলেন, আমার স্বামী অনেক আগেই স্বাভাবিক জীবনে ফিরে এসেছিল। এলাকায় একটি দোকান করে সংসার চালাচ্ছিলেন। র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম মুহাইমিনুর রশিদ জানান, একদল সন্ত্রাসী গড়াই নদীর পাড় সংলগ্ন বালুর মাঠে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টহলদল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে একজন গুলিবিদ্ধ হলে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। র‌্যাব কর্মকর্তা বলেন, হামিদুল পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ সন্ত্রাসী।

সিদ্ধিরগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজমহল রিপন ওরফে রিকন (৩৬) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে র‌্যাব-১১ সদস্যরা ২ রাউন্ডগুলিসহ একটি আগ্নেয়াস্ত্র, ১০ হাজার ৭০০ পিস ইয়াবা ও নগদ ২ লাখ ১৩ হাজার টাকা উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধের সময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন।

নিহত রাজমহল মেহেরপুর জেলা সদরের কাঁসারীপাড়া এলাকার নিহাজউদ্দিন তুফানের ছেলে। র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে একটি পণ্যবাহী ট্রাকে করে ইয়াবার চালান ঢাকার উদ্দেশে আসছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের পাইনাদি এলাকায় চেকপোস্টের কাছাকাছি অবস্থান নেয়। এ সময় একটি ট্রাক চেকপোস্ট পার হয়ে ঢাকার দিকে যাওয়ার সময় র‌্যাব গতিরোধ করলে র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে রিকন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় অন্য সহযোগীরা পালিয়ে যায়। পরে র‌্যাব ট্রাকটিকে আটক করে তল্লাশি চালিয়ে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১০ হাজার ৭০০ পিস ইয়াবা এবং নগদ ২ লাখ ১৩ হাজার টাকা উদ্ধার করে। পরে গুলিবিদ্ধ রিকনকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলার মাখালডাঙ্গা গ্রামের মাঠ থেকে সান আহমেদ (২৫) নামের এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসে। নিহতের পিঠে গুলির চিহ্ন আছে। সে পৌর এলাকার মাঝের পাড়ার বাসিন্দা হেলাল উদ্দিনের ছেলে। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন খান জানান,  পুলিশ সকালে সান আহমেদের লাশ উদ্ধার করে। তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে। নিহতের স্বজনরা জানায়, সোমবার সন্ধ্যায় সানকে ধরতে তাদের বাড়িতে পুলিশ পরিচয়ে অভিযান চালানো হয়। এ সময় সে বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালিয়ে যায়। অভিযান পরিচালনাকারীরাও তার পিছু নেয়। চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, সানের বিরুদ্ধে ছিনতাই, ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow