রবিবার, ২০ মে, ২০১৮ ০০:০০ টা

রংপুর জেলা যুবলীগ স্থগিত ৪ উপজেলা কমিটি বিলুপ্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর জেলা যুবলীগ স্থগিত ৪ উপজেলা কমিটি বিলুপ্ত

অনিয়মতান্ত্রিভাবে সংগঠন পরিচালনার অভিযোগে রংপুর জেলা যুবলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ছাড়া কেন্দ্রের পরামর্শ না নিয়ে একক সিদ্ধান্তে কমিটি করায় রংপুর সদর, গঙ্গাচড়া, মিঠাপুকুর ও তারাগঞ্জ উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে। ১৪ মে স্বাক্ষরিত পত্রটি গতকাল হাতে পেয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুন্নবী জুয়েল।

পত্রে বলা হয়, ২০১৩ সালের ২৭ নভেম্বর জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ৯০ দিনের মধ্যে উপজেলাগুলোর সম্মেলন শেষে জেলার সম্মেলন করার নির্দেশ দেওয়া হয়েছিল। সাড়ে চার বছরেও জেলা সম্মেলন করার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। কেন্দ্রের অনুমতি ছাড়া একক সিদ্ধান্তে রংপুর সদর, গঙ্গাচড়া, তারাগঞ্জ ও মিঠাপুকুর উপজেলা যুবলীগের সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণা করা হয়েছে। অগঠনতান্ত্রিকভাবে যুবলীগের কমিটি পরিচালনা করার অভিযোগে জেলা যুবলীগের কমিটির কার্যক্রম স্থগিত ও চার উপজেলার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এ ছাড়া জেলা যুবলীগের আহ্বায়ককে ১৫ দিনের মধ্যে লিখিতভাবে কারণ দর্শাতে বলা হয়েছে।

পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুন্নবী জুয়েল বলেন, দীর্ঘ সময়ে জেলা কমিটির সম্মেলন করতে না পারাটা আমার দুর্বলতা। তবে সংগঠনকে গতিশীল করতে জেলা আওয়ামী লীগ নেতাদের পরামর্শে চারটি উপজেলা কমিটি গঠন করেছি। দলের জন্যই তো কাজ করেছি।

সর্বশেষ খবর