শনিবার, ২৬ মে, ২০১৮ ০০:০০ টা

রমজানেও প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

গাজীপুর প্রতিনিধি

রমজানেও প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম ও বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার ধর্মীয় আচার অনুষ্ঠানের মাধ্যমেই তাদের নির্বাচনী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। ১৮ জুনের আগে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণার নিষেধাজ্ঞা থাকলেও তাদের নির্বাচনী প্রচারণা চলছে ইফতার-দোয়া মাহফিল ও নানা ধর্মীয়   অনুষ্ঠানকে ঘিরে।

গতকাল দিনভর প্রধান দুই প্রার্থী সকালে নিজ নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। দুপুরে জাহাঙ্গীর আলম কোনাবাড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। আর হাসান উদ্দিন সরকার জুমার নামাজ আদায় করেন জেলা শহরের কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে তারা আসন্ন নির্বাচনে সবার দোয়া ও সহযোগিতা প্রার্থনা করেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নগরীর ১১ নম্বর ওয়ার্ডে এবং জাহিদ আহসান রাসেল এমপি গতকাল নগরীর ৪৮ নম্বর ওয়ার্ডে ইফতার মাহফিলে যোগ দেন। মহানগরীর ১১ নম্বর ওয়ার্ডে বাঘিয়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ইফতার ও দোয়া মাহফিলে ইফতার পূর্ব বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের জন্য আপনাদের কাছে দোয়া চাই। এ সময় মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আ. কাজিম উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ মো. আক্কাস আলী, আওয়ামী লীগ নেতা মো. সরবেশ আলী, আ. রহমান মাস্টার, খলিলুর রহমান, মো. ফজলুল হক, মো. রজব আলী, মো. শাহিন উদ্দিন, মো. সেলিম খান, যুবলীগ নেতা কাজী কামরুল হোসেন, মো. ফয়েজ আহমেদ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

টঙ্গী থানায় হাসান সরকারের অভিযোগ : এদিকে, সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য গতকাল টঙ্গী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, ‘নির্বাচনে আমার পক্ষে ব্যাপক গণজোয়ার দেখে একটি মহল শুরু থেকেই নির্বাচন বানচালের ষড়যন্ত্র চালিয়ে আসছে। উচ্চ আদালতের মাধ্যমে আমি জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার পর এবার আমার বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। স্বার্থান্বেষী মহলটি জনমতকে আমার বিপক্ষে প্রভাবিত করতে পরিকল্পিতভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অপপ্রচারের মিশনে নেমেছে। আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও চরিত্র হননের মাধ্যমে নির্বাচনে জনমতকে ভিন্নখাতে প্রভাবিত করতে ওই মহলটি উঠেপড়ে লেগেছে। তারা বিভিন্ন ওয়েবসাইট লিংকের মাধ্যমে আমার ব্যক্তিগত, রাজনৈতিক ও ধর্মীয় বিষয়ে অপপ্রচার ও গুজব ছড়াচ্ছে। যা মিথ্যা, ভিত্তিহীন, অশ্লীল, উসকানিমূলক ও মানহানিকর। তিনি এসব অপপ্রচারকারীকে খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান। এ ছাড়া হাসান উদ্দিন সরকার সকালে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকার ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন।

 বিকালে গাজীপুর শহরের সোনারতরী কমিউনিটি সেন্টারে ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অপরদিকে ইসলামী ঐক্য জোটের মিনার প্রতীকের মেয়র প্রার্থী মাওলানা ফজলুর রহমান শিববাড়ী মোড়ে সেভেনস্টার পার্টি সেন্টারে ইসলামী ছাত্র খেলাফত আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

সর্বশেষ খবর