সোমবার, ৪ জুন, ২০১৮ ০০:০০ টা

দুই রেস্টুরেন্টকে চার লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মগবাজার এলাকার নিউ ইস্কাটন রোডে অবস্থিত রেড অর্কিড ও মিকাডো চাইনিজ রেস্টুরেন্টকে চার লাখ টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। রেড অর্কিড রেস্টুরেন্টকে পচা ও বাসি খাবার রাখায় ৩ লাখ টাকা এবং একই অপরাধে মিকাডো চাইনিজ রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল দুপুরে ডিএমপির  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে ডিবির একটি দল এ অভিযানে অংশ নেয়।

নতুন মোড়কে মেয়াদোত্তীর্ণ গুঁড়োদুধ, চিপস, নুডলস : নতুন মোড়কে মেয়াদোত্তীর্ণ গুঁড়োদুধ, চিপস, চানাচুর, নুডলস। প্যাকেট বদলে নতুন প্যাকেটে ভরে বিক্রি করা হচ্ছে। নতুন করে মেয়াদের তারিখও উল্লেখ করা হয়েছে। পরে এসব মেয়াদোত্তীর্ণ খাবার সারা দেশে ছড়িয়ে পড়ছে। গতকাল রাজধানীর কেল্লার বাজার ও শ্মশান ঘাট এলাকায় অভিযান চালিয়ে এসব অনিয়ম ধরে ফেলে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। জব্দ করা হয় ১ হাজার ১০০ বস্তা মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্যপণ্য। ৬ গোডাউন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। জব্দ করা খাবার মাতুয়াইল এলাকায় নিয়ে নষ্ট করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, চিপস, নুডলস, গুঁড়োদুধ ২০১৬  সালে মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেগুলো রিপ্যাকিং করে বাজারজাত করা হচ্ছে। শিশুখাদ্য অত্যন্ত স্পর্শকাতর। মেয়াদোত্তীর্ণ এমন খাবার শিশুরা খেলে যেকোনো ধরনের রোগ হতে পারে। এসব খাবার বিক্রির অভিযোগে চার ব্যবসায়ীকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তারা হলেন- সিয়াম এন্টারপ্রাইজের মীর হোসেন ও সাইফুল ইসলাম, রতন ট্রেডার্সের রতন এবং হুমায়ুন এন্টারপ্রাইজের ইমাম হাসান।

সর্বশেষ খবর