মঙ্গলবার, ১২ জুন, ২০১৮ ০০:০০ টা

তিন ঘণ্টার বৃষ্টিতে খুলনায় হাঁটুপানি

নিম্নাঞ্চল প্লাবিত সীমাহীন দুর্ভোগ, ঈদ বাজারে বিপত্তি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

 তিন ঘণ্টার বৃষ্টিতে খুলনায় হাঁটুপানি

সাগরে অবস্থানরত লঘুচাপের ফলে গতকাল সকালে তিন ঘণ্টার ভারী বৃষ্টিপাতে খুলনা মহানগরীর বিভিন্ন সড়কে হাঁটু পানি জমে। জলাবদ্ধতার কারণে পানিবন্দী হয়ে পড়েন নিম্নাঞ্চলের হাজারো পরিবার। অনেকের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বৃষ্টির পানি প্রবেশ করায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

খুলনা মহানগরীর বাইতিপাড়া, তালতলা, শান্তিধাম মোড়, মডার্ন ফার্নিচার মোড়, রয়্যালের মোড়, পিটিআই মোড়, সাতরাস্তার মোড়, শামসুর রহমান রোড, বাগমারা, মিস্ত্রিপাড়া, শিববাড়ি, আহসান আহমেদ রোড, রূপসা স্ট্যান্ড রোড, সাউথ সেন্ট্রাল রোডসহ বিভিন্ন এলাকা বৃষ্টির পানিতে তলিয়ে যায়। এসব এলাকায় বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের প্রধান আমিরুল আজাদ জানান, গতকাল সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১১৪ মিলিমিটার ভারি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে রবিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। জেলার রূপসা, বটিয়াঘাটা, কয়রা ও পাইকগাছায় রবিবার রাত থেকে ভারি বৃষ্টি হয়েছে। এতে কয়েকশ’ ঘের ও পুকুর তলিয়ে গেছে, হুমকির মুখে পড়েছে বেড়িবাঁধ।

ঈদ বাজারে বিপত্তি : এদিকে বৃষ্টি আর কাদায় সয়লাব হয়ে গেছে নগরীর অধিকাংশ সড়ক ও মার্কেট। যে কারণে ক্রেতাদের ভোগান্তি বেড়েছে। অনেকেই ঈদ বাজারে ঢুকে আটকা পড়েন। যানবাহন সঙ্কটে অনেকে আসতে পারেননি বাজারে। বৃষ্টিতে বেকায়দায় পড়েন বিক্রেতারাও। ক্রেতা না থাকায় তারা অলস সময় কাটিয়েছেন। বৃষ্টির কারণে অর্ধবেলা পর্যন্ত দোকান বন্ধ রেখেছেন ফুটপাতের দোকানিরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর