বুধবার, ১৩ জুন, ২০১৮ ০০:০০ টা

অক্টোবরের মধ্যে সুন্দরবন জলদস্যুমুক্ত করা হবে : বেনজীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, যে কোনো মূল্যে বিশ্ব ঐতিহ্য সুন্দরবন জলদস্যু, বনদস্যু মুক্ত করা হবে। এ জন্য অনন্তকাল অপেক্ষা করবে না আইনশৃঙ্খলা বাহিনী। আগামী অক্টোবরের মধ্যে সুন্দরবন জলদস্যু-বনদস্যু মুক্ত করার ঘোষণা দেন তিনি। গতকাল বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ কার্যালয়ে সুন্দরবনের আত্মসমর্পণকৃত জলদস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ ও পুনর্বাসন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন র‌্যাব মহাপরিচালক। র‌্যাব-৮ কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক বলেন, সর্বনাশা মাদকের ছোবলে সমাজ ক্ষতবিক্ষত হচ্ছে। এই ক্ষত সাড়াতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, মাদকের সাপ্লাই কাটের পাশাপাশি ডিম্যান্ড কাটের জন্য আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও সমাজকে দায়িত্ব নিতে হবে। মাদকবিরোধী অভিযানের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবে না। এখনো যারা সু্ন্দরবনে দস্যুতায় জড়িত তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন— বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মো. আজাদ মিয়া, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান প্রমুখ। এ ছাড়া উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্) কর্নেল আনোয়ার লতিফ খান এবং লে. কর্নেল মাহবুব হোসেন।

অনুষ্ঠানে ইতিপূর্বে আত্মসমর্পণ করা আড়াই শ’ জলদস্যুর মধ্যে ২০জনের পরিবারকে সেলাই মেশিন, ৪ জনের পরিবারকে চিকিৎসা সহায়তা বাবদ ১০ হাজার করে, ৩ জনের পরিবরকে শিক্ষা সহায়তা বাবদ ৫ হাজার টাকা করে এবং ২৪৩টি পরিবারকে ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়। পরে সেলাই, ব্লক বাটিক এবং কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন র‌্যাব মহাপরিচালক।

সর্বশেষ খবর