বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮ ০০:০০ টা

খালেদা জিয়ার জীবন হুমকির সম্মুখীন

————— ফখরুল

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসায় বিলম্বের কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন হুমকির সম্মুখীন বলে উল্লেখ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময় ক্ষেপণ করছে। কালবিলম্ব না করে ইউনাইটেড হাসপাতালেই তাঁর চিকিৎসার ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে বাংলাদেশ লেবার পার্টির ইফতার মাহফিলে বিএনপি মহাসচিব সরকারের প্রতি এ আহ্বান জানান। সংগঠনের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ইফতারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জামায়াতে ইসলামীর আবদুল হালিম বক্তব্য দেন। অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, বরকত উল্লা বুলু, ইনাম আহমেদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, এম হায়দার আলী, ড. সুকোমল বড়ুয়া; জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, আহসান হাবিব লিংকন; কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (অব.) উপস্থিত ছিলেন।

 এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ; ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম; জাগপার খন্দকার লুত্ফর রহমান, আসাদুর রহমান খান; মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী; খেলাফত মজলিশের মাওলানা শফিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ইফতার শুরুর আগ মুহূর্তে কারাগারে অসুস্থ বেগম খালেদা জিয়ার আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়।

মির্জা ফখরুল বলেন, ‘দলের পক্ষ থেকে বলা হয়েছে ইউনাইটেড হাসপাতালে তাঁর চিকিৎসার ব্যবস্থা হলে যাবতীয় খরচ দল বহন করবে। পরিবার থেকে বলা হয়েছে তাঁর চিকিৎসার সব ব্যয় পরিবার থেকে বহন করা হবে। এ ক্ষেত্রে বিলম্ব করার অর্থই হচ্ছে দেশনেত্রীর জীবন একটা হুমকির সম্মুখীন করা। আমরা স্পষ্ট করে বলতে চাই, সরকারের শুভবুদ্ধির উদয় হবে। অবিলম্বে বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করে তাঁর সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে খালেদা জিয়ার অনাগ্রহের পর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্য নাকচ করে দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা সুনির্দিষ্টভাবে বলেছি, এ ক্ষেত্রে যিনি রোগী তাঁর নিজের আস্থার ব্যাপার আছে। আমরা পরিষ্কার করে বলতে চাই, জেলকোডের কোথাও বলা নেই যে, শুধু সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে। সেজন্য আর দেরি না করে ইউনাইটেড হাসপাতালে দেশনেত্রীর চিকিৎসার ব্যবস্থা করুন।’

দেশের বর্তমান অবস্থাকে ‘ভয়াবহ দুঃসময়’ অভিহিত করে এ থেকে উত্তরণে জাতীয় ঐক্য সৃষ্টি করতে সব গণতান্ত্রিক দল ও শক্তিকে এক হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সর্বশেষ খবর