শুক্রবার, ১৫ জুন, ২০১৮ ০০:০০ টা

ঈদযাত্রায় ভাড়া নৈরাজ্য চলছে

নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রায় যাত্রীসাধারণ যাত্রাপথে অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য ও পদে পদে হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ করেছে যাত্রী কল্যাণ সমিতি। অবিলম্বে এই নৈরাজ্য বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংগঠনটি।

গতকাল সকালে ঈদযাত্রা পর্যবেক্ষণ কর্মসূচিতে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের নগরীর বিভিন্ন বাস কাউন্টার, বাস ও লঞ্চ টার্মিনাল পর্যবেক্ষণের অভিজ্ঞতা বিনিময়কালে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান।

তিনি বলেন, টিকিট অব্যবস্থাপনা, সড়ক অব্যবস্থাপনাসহ ঈদযাত্রার নানাক্ষেত্রে গলদ থাকায় যাত্রীরা পদে পদে হয়রানির শিকার হচ্ছে। ভাড়া নৈরাজ্যে ও যাত্রী হয়রানি প্রতিরোধে বিআরটিএ ও বিআইডব্লিউটিএর পক্ষ থেকে মালিক-শ্রমিকদের নিয়ে প্রতিবছরের ন্যায় গতানুগতিক পদ্ধতিতে ভিজিল্যান্স টিম বা মনিটরিং কমিটি গঠন করা হলেও প্রকৃতপক্ষে কোথাও তাদের অস্তিত্ব খুঁজে পাওয়া যাচ্ছে না। দুর্ভোগের শিকার যাত্রীরা রাস্তায় কারো সহযোগিতা পাচ্ছে না। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকা যাত্রীরা রাস্তায় ইফতার বা সাহরি করতে পারছে না। এসব দুর্ভোগের শিকার যাত্রীদের পাশে দাঁড়াতে স্থানীয় সরকারের লোকজন ও সব রাজনৈতিক দলের নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছে যাত্রীস্বার্থ সংরক্ষণকারী এই সংগঠন।

সর্বশেষ খবর