শুক্রবার, ১৫ জুন, ২০১৮ ০০:০০ টা

এয়ার মার্শাল ব্যাজ র‌্যাঙ্ক পরলেন নতুন বিমান বাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক

এয়ার মার্শাল ব্যাজ র‌্যাঙ্ক পরলেন নতুন বিমান বাহিনী প্রধান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তার কার্যালয়ে গতকাল নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ —আইএসপিআর

নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিয়েছেন সেনা ও নৌবাহিনীর দুই প্রধান। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ তাকে ব্যাজ পরান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, র‌্যাঙ্ক ব্যাজ পরানোর পর মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে অভিনন্দন জানান শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূইয়া, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লে. জেনারেল মো. মাহফুজুর রহমান, প্রধানমন্ত্রী সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এবং প্রধানমন্ত্রী কার্যালয় সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

মাসিহুজ্জামান সেরনিয়াবাত আগামী তিন বছরের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর নেতৃত্ব পেয়েছেন। ৫৬ বছর বয়সী মাসিহুজ্জামান এতদিন সহকারী বিমান বাহিনী প্রধানের (পরিচালন) দায়িত্বে ছিলেন। তিনি ফ্লাইট ক্যাডেট হিসেবে ১৯৮০ সালের ১৬ মার্চ বিমান বাহিনী একাডেমিতে যোগ দিয়ে ১৯৮২ সালের ১৯ জুন কমিশন পান। মিগ-২৯ ফাইটার স্কোয়াড্রনের প্রথম কমান্ডার ছিলেন তিনি। রয়্যাল মালয়েশিয়ান আর্মড ফোর্সেস স্টাফ কলেজ ও চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ডিগ্রি নিয়েছেন তিনি। বিমান বাহিনীর বীর শ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির অধিনায়ক ও বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়কসহ বিভিন্ন কমান্ড ও প্রশিক্ষণ কেন্দ্রে তিনি দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ খবর