মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ০০:০০ টা
বিএনপি স্থায়ী কমিটির বৈঠক

খালেদার মুক্তি ও জাতীয় নির্বাচনী ঐক্য নিয়ে আলোচনা

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, জাতীয় এবং স্থানীয় নির্বাচনের প্রস্তুতিসহ জাতীয় বৃহত্তর ঐক্য বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী জুলাই মাসে ঢাকায় জনসভা করার বিষয়টিও স্থান পেয়েছে। এ ছাড়াও তিন সিটি নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের ব্যাপারেও কথা হয়েছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির এক জরুরি বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে জানা যায়। বৈঠকে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান (অব.), ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়. নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু এতে বিশেষ আমন্ত্রণে অংশ নেন।

প্রায় দুই ঘণ্টার এই বৈঠকে সমন্বিতভাবে বেগম খালেদা জিয়ার মুক্তি প্রক্রিয়া ত্বরান্বিত করা, জাতীয় নির্বাচনের প্রস্তুতি এবং আন্দোলন এবং নির্বাচনে দল ও জোটের বাইরে বৃহত্তর ঐক্য গঠনের বিষয়ে পুঙ্খানুপুঙ্খ আলোচনা হয়। এক্ষেত্রে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে আগামী জুলাই মাসে ঢাকায় একটি জনসভা করার ব্যাপারটিও প্রাধান্য পায়। একই সঙ্গে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনের প্রার্থী মনোনয়নের বিষয়টিও বৈঠকের উল্লেখযোগ্য সময় ধরেই আলোচনা হয়। বরিশাল ছাড়া রাজশাহী ও সিলেটের সিটি নির্বাচনে পুরনো মেয়র প্রার্থীদের আবারও মনোনয়ন দেওয়ার পক্ষেই বেশির ভাগ সদস্য মতামত ব্যক্ত করেন। তবে বরিশালে দলের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান সারোয়ারের পক্ষেই মতামতের পাল্লা ভারী বলে জানা যায়। বৈঠকে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের পক্ষে আন্তর্জাতিক বিশ্বের গুরুত্বপূর্ণ দেশসমূহের অবস্থান নিয়েও আলোচনা হয় বলে জানা যায়। 

সর্বশেষ খবর