বুধবার, ২০ জুন, ২০১৮ ০০:০০ টা
বিএনপিকে মোহাম্মদ নাসিম

আন্দোলনের অলীক স্বপ্ন দেখে লাভ নেই

নিজস্ব প্রতিবেদক

আন্দোলনের অলীক স্বপ্ন দেখে লাভ নেই

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, আন্দোলনের অলীক স্বপ্ন দেখে লাভ নেই। আগামী জাতীয় নির্বাচনের প্রস্ততি নিন। গতকাল রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রের (নিটোর) বর্ধিত ভবনের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, যে কোনো পরিস্থিতিতেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত। নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দল বাঁচতে পারে না। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। তিনি বলেন, নিটোর হাসপাতালে শয্যাসংখ্যার তুলনায় রোগীর চাপ কয়েক গুণ বেশি। রোগীর চাপ সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবন নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে।

এই হাসপাতাল আগামী সেপ্টেম্বর মাসে উদ্বোধন করা হবে। তিনি বলেন, এই হাসপাতাল আগে ৫০০ শয্যাবিশিষ্ট ছিল। এখন বর্ধিত হয়ে তা এক হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে।

এখানে উন্নত প্রযুক্তিসম্পন্ন যন্ত্রপাতি থাকবে যার মাধ্যমে আরও উন্নতমানের চিকিৎসা দেওয়া সম্ভব হবে। পরিদর্শনকালে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, নিটোরের পরিচালক অধ্যাপক ডা. মো. আবদুল গণি মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী বর্ধিত ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালটির নির্মাণকাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের দ্রুত উদ্বোধনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন।

সর্বশেষ খবর