রবিবার, ২৪ জুন, ২০১৮ ০০:০০ টা

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা সংঘর্ষ গুলি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা সংঘর্ষ গুলি

সিলেটে ছাত্রদলের বিক্ষোভ মঞ্চ থেকে মাইক নিয়ে যায় পুলিশ —বাংলাদেশ প্রতিদিন

সিলেটে ছাত্রদল নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রদল নেতা-কর্মীরা ইটপাটকেল ছুড়লে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে। এ সময় ছাত্রদলের ১৩ নেতা-কর্মীকে আটক করা হয়। গতকাল বিকাল ৩টার দিকে নগরীর কাজিরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতারা বিক্ষোভ মিছিল করতে কাজিরবাজার এলাকায় জড়ো হন। বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় কোতোয়ালি  থানা পুলিশ সেখানে গিয়ে মাইক কেড়ে নেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান ছাত্রদল নেতা-কর্মীরা। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। ছাত্রদল নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। জবাবে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে।

পুলিশ সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আফসর খান, ছাত্রদল নেতা আনোয়ার হোসেন মানিক, রাহিয়ান চৌধুরী রাহি, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদল নেতা তপু আহমদ খানসহ ১৩ জনকে আটক করে।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে বিভিন্ন জায়গা থেকে নেতা-কর্মীরা মিছিল করতে জড়ো হয়েছিলেন। কাজিরবাজার এলাকায় নেতা-কর্মীদের সবচেয়ে বড় জমায়েত ছিল। সেখানে পুলিশ আমাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ আমাদের লক্ষ্য করে শতাধিক গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে। আমাদের নেতা-কর্মীদেরও আটক করে তারা।’ সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবদুল ওয়াহাব বলেন, পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ছাত্রদলের ১২-১৩ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর