রবিবার, ২৪ জুন, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগের নতুন ভবন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের নতুন ভবন উদ্বোধন

গতকাল বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা —বাংলাদেশ প্রতিদিন

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের নতুন ভবন উদ্বোধন করেছেন। কয়েক দশক পুরনো জরাজীর্ণ আওয়ামী লীগের এই কেন্দ্রীয় কার্যালয়টি ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সুদৃশ্য অত্যাধুনিক নতুন বহুতল ভবনে রূপ নিয়েছে।

উদ্বোধনের সময় বেলুন ও পায়রা ওড়ানো হয়। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন বঙ্গবন্ধুকন্যা। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। ভবনের সামনে একটি বকুল ফুলের চারা রোপণ করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।  পরে প্রধানমন্ত্রী কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে যান ও ভবনের ভিতরে ঘুরে দেখেন। ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে আওয়ামী লীগের সব সাংগঠনিক কার্যক্রম এবং ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলের নির্বাচনী কার্যক্রম ও সিআরআইসহ অন্যান্য সংস্থার গবেষণা কাজ পরিচালিত হবে বলে আওয়ামী লীগ নেতারা জানান। দেশের সর্বাধুনিক এই রাজনৈতিক কার্যালয়ে রয়েছে ডিজিটাল লাইব্রেরি, কনফারেন্স লাউঞ্জ, ভিআইপি লাউঞ্জ, সাংবাদিক লাউঞ্জ, ডরমিটরি, গাড়ি পার্কিং ব্যবস্থা ও ক্যান্টিন সুবিধা। এখানে আওয়ামী লীগের পাশাপাশি থাকছে ঢাকা মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, আওয়ামী আইনজীবী পরিষদসহ বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রধান কার্যালয়। ৯৯ বছরের জন্য সরকারের কাছ থেকে জমি লিজ নিয়ে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের জন্য ১০ তলা ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছিল।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা : আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল আওয়ামী লীগ ও তার বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে। সকাল ৮টার মধ্যেই ধানমন্ডি ৩২ নম্বর ও আশপাশের এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত হন। এ সময় বিভিন্ন সংগঠনের ব্যানারে উপস্থিত সবার কণ্ঠে উচ্চারিত হতে থাকে ‘শুভ শুভ শুভ দিন, আওয়ামী লীগের জন্মদিন’ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’। সকাল ৯টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে প্রধানমন্ত্রী দলীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নেতারাসহ অন্যান্য নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. আবদুর রাজ্জাক, মোহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এ কে এম এনামুল হক শামিম, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর