সোমবার, ৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

সিলেটে বিএনপি প্রার্থীকে চ্যালেঞ্জ বিদ্রোহীর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী ও সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সেলিম গতকাল জরুরি সংবাদ সম্মেলনে বলেছেন, মনোনয়নপত্র প্রত্যাহার নয়, বরঞ্চ নির্বাচনে লড়ে যাব।

সিসিকে মেয়র পদে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ছিলেন বদরুজ্জামান সেলিম। তবে দল থেকে মনোনয়ন দেওয়া হয় আরিফকে। এতে ক্ষুব্ধ হন সেলিম, প্রার্থী হন নাগরিক কমিটির ব্যানারে। এরপর থেকে সেলিমের ওপর মনোনয়নপত্র প্রত্যাহারের চাপ ছিল বিএনপির পক্ষ থেকে। এরকম অবস্থায় আজ  সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের আগের দিন কাল দুপুরে সংবাদ সম্মেলনে আসেন সেলিম। নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দীর্ঘ বক্তব্য রাখেন বদরুজ্জামান সেলিম। তিনি বলেন, ‘আমি ১৯৭৮ সালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া জাগদলের সদস্য হিসেবে রাজনীতি শুরু করি। পরে ছাত্রদলের জেলা সভাপতিসহ বিএনপির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। প্রায় চার দশক ধরে নিষ্ঠার সঙ্গে দলের নির্দেশ মেনে এসেছি। এবার না হয় আমি দলের নির্দেশ অমান্য করলাম। আমি কোনোভাবেই নির্বাচন থেকে সরে দাঁড়াব না।’

. সিলেট জেলা ও মহানগর বিএনপি, তৃণমূল নেতা-কর্মীরা আমার সঙ্গে রয়েছেন। নগরবাসী আমার সঙ্গে রয়েছেন।’ সেলিম বলেন, ‘আমি আশাবাদী, দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হবে। তারা আরিফুল হক চৌধুরীর মনোনয়ন বাতিল করে দলের নেতা-কর্মীর প্রত্যাশানুযায়ী আমাকে সমর্থন দেবেন। তবে দল যদি সমর্থন নাও দেয়, তবুও আমি সিলেটবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত রাখব। নগরবাসী ও দলের তৃণমূল কাকে চায়, ৩০ জুলাই সেটির ফয়সালা হবে।’ মেয়র নির্বাচিত হলে সিলেট নগরীকে তিলোত্তমা হিসেবে গড়ে তুলতে চান বলেও জানিয়েছেন সেলিম। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানান সেলিম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর