বুধবার, ১১ জুলাই, ২০১৮ ০০:০০ টা

আধুনিক রাজশাহী গড়তে লিটনের ১৪ দফা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে খায়রুজ্জামান লিটনের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন আওয়ামী লীগের উপদেষ্টা আবদুল খালেক। ইশতেহারের ১৪টি বিষয়ের মোট ৮২টি প্রতিশ্রুতি রয়েছে। পরে এসব বিষয় নিয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন খায়রুজ্জামান লিটন। লিটনের ইশতারের প্রথমেই রয়েছে কর্মসংস্থান। এতে গ্যাস সংযোগের মাধ্যমে গার্মেন্ট শিল্প, বিশেষ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা এবং বঙ্গবন্ধু হাইটেক পার্ক দ্রুত বাস্তবায়ন করে লক্ষাধিক মানুষের  কর্মসংস্থানের স্বপ্ন দেখাচ্ছেন লিটন। প্রতিশ্রুতি দিয়েছেন রেশম কারখানা ও টেক্সটাইল মিল পূর্ণাঙ্গভাবে চালু করার। রাজশাহী জুটমিল সংস্কার, কৃষিভিত্তিক শিল্প স্থাপন এবং কুটির শিল্পের সম্প্রসারণের মাধ্যমে আত্মকর্মসংস্থানও সৃষ্টি করতে চান লিটন। এছাড়া ইশতেহারে রয়েছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়ন, রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, নতুন স্কুল-কলেজ নির্মাণ, পূর্ণাঙ্গ সংগীত, ইউনানী এবং আয়ুর্বেদিক মহাবিদ্যালয় স্থাপন।

 লিটন মেয়র নির্বাচিত হলে প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্যকেন্দ্র এবং মাতৃসদন স্থাপন করে নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চান। দ্রুত শেষ করতে চান নিজের প্রতিষ্ঠিত রাজশাহী শিশু হাসপাতালের নির্মাণ কাজ। প্রস্তাবিত পানি শোধনাগার প্রকল্প দ্রুত বাস্তবায়ন করে নগরবাসীর বিশুদ্ধ খাবার পানিও সরবরাহ করতে চান লিটন। বস্তিবাসীর জন্য আলাদা সুযোগ-সুবিধা সৃষ্টি করে তাদেরও জীবনমানের উন্নয়ন ঘটাতে চান তিনি। নিম্নআয়ের মানুষদের জন্য বহুতল ফ্ল্যাটবাড়ি নির্মাণ করে সহজ কিস্তিতে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন লিটন। মুক্তিযোদ্ধা, শিক্ষক, আলেম ও সাংবাদিকদের জন্যও আলাদা আবাসন এলাকা গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এবার মেয়র হলে রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন এবং রাজশাহী-কোলকাতা ট্রেন চালু করতে চান লিটন। প্রতিশ্রুতি দিয়েছেন বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার। এছাড়া পদ্মা নদী ড্রেজিং করে নৌ-চলাচল এবং নতুন নতুন সড়ক নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচনী ইশতেহারে।

সংবাদ সম্মেলনে লিটন বলেন, রাস্তা প্রশস্ত করে যানজট থেকে নগরবাসীকে মুক্তি দিতে চাই। ইশতেহার বাস্তবায়ন করে রাজশাহীকে একটি সমৃদ্ধ নগরী হিসেবে গড়ে তুলতে চাই। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক আবদুল খালেক, সাইদুর রহমান খান, হাবিবুর রহমান সিরাজ, শাহীন আক্তার রেণী, ডাবলু সরকার, তবিবুর রহমান শেখ, ওয়ার্কার্স পার্টির লিয়াকত আলী লিকু, দেবাশীষ প্রামাণিক দেবুসহ ১৪ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর