বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ০০:০০ টা

বড় বিনিয়োগ আসছে সিঙ্গাপুর থেকে

———— তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশের স্পেশাল ইকোনমিক জোনে বড় ধরনের বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিকভাবে ৫০০ একর জমি বরাদ্দের কথা বলেছেন। সিঙ্গাপুরের বিনিয়োগ সন্তোষজনক হলে জমির পরিমাণই আরও বৃদ্ধি করা হবে। বাণিজ্যমন্ত্রী গতকাল রাজধানীর এক হোটেলে ঢাকা সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এসব কথা জানান। তোফায়েল বলেন, সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের চলমান বাণিজ্য চার বিলিয়ন মার্কিন ডলারের বেশি।

আগামী দিনগুলোতে বাণিজ্যের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। এখন বাংলাদেশের ১৫০টির বেশি কোম্পানি সিঙ্গাপুরে বাণিজ্য করছে। সরকার বিনিয়োগ বাড়াতে সারা দেশে ১০০টি ইকোনমিক জোন তৈরি করছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের জন্য একটি জোন বরাদ্দ দেওয়া হবে। সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে আইটি, পাওয়ার ও হাউজিং সেক্টরে বিনিয়োগ করতে বেশি আগ্রহী বলেও জানান তিনি।

সিঙ্গাপুর-ইন্ডিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সফররত বিজনেস ডেলিগেশনের ডেপুটি চিফ প্রসূন মুখার্জির নেতৃত্বে ৭ জুলাই ঢাকায় এসেছে এই ব্যবসায়ী প্রতিনিধি দল। তারা বাংলাদেশের ব্যবসার পরিবেশ, বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেছেন এবং সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোর সঙ্গে মতবিনিময় করছেন। ১৩ জুলাই প্রতিনিধি দলটি দেশে ফিরে যাবে।

সর্বশেষ খবর