শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা

রোদ-গরম উপেক্ষা করে প্রচারণা

বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি নির্বাচনে প্রখর রোদ ও গরম উপেক্ষা করে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। শুধু স্থানীয় নেতারাই নন, বড় দুই দলের পক্ষে ভোটারের দোরে দোরে যাচ্ছেন কেন্দ্রীয় নেতারাও। গতকাল প্রচারণার ১০ম দিনে বিএনপি নির্বাচনের আগে নগরী থেকে বহিরাগত বিতাড়িত করাসহ কঠোর নিরাপত্তার দাবি জানিয়েছে। অপরদিকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে এবং এ অবস্থা অব্যাহত থাকলে নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় সুনিশ্চিত বলে দাবি করেছেন প্রচারণায় আসা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

বেলা পৌনে ১১টার দিকে নগরীর পোর্ট রোড কলাপট্টি এলাকায় গণসংযোগকালে ধানের শীষের পক্ষে লিফলেট বিতরণ করেন বিএনপির মেয়র প্রার্থী ও দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এ সময় সরোয়ার তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ধানের শীষ প্রতীকে ভোট চান নগরবাসীর কাছে।

মজিবর রহমান সরোয়ার সাংবাদিকদের বলেন, সিটি নির্বাচনে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। তিনি সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনের প্রাক্কালে বরিশাল নগরীতে বহিরাগত অনুপ্রবেশ বন্ধ করাসহ পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার দাবি জানান প্রশাসনের কাছে। তার প্রধান প্রতিদ্বন্দ্বী সাদিক আবদুল্লাহর এই নগরীর উন্নয়ন নিয়ে কোনো পরিকল্পনাই নেই, তাই তিনি (সাদিক) কোনো নির্বাচনী ইশতেহার ঘোষণা করেননি বলে মন্তব্য করেন সরোয়ার। সরোয়ার ছাড়াও সকালে নগরীর রূপাতলী এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন যুবদল কেন্দ্রীয় কমিটির নেতারা।

বিকালে নগরীর ২১ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহর পক্ষে একটি উঠান বৈঠকের আয়োজন করা হয়।

এ ছাড়া সকালে নগরীর সদর রোডে গণসংযোগ করে নৌকা প্রতীকের পক্ষে ভোট চান আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত কুমার নন্দী এবং কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দারসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। গণসংযোগকালে আওয়ামী লীগ নেতারা সাংবাদিকদের বলেন, বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ তারুণ্যের অহংকার। নৌকা প্রতীক নিয়ে বরিশালে জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। উন্নয়ন এবং অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বরিশালের মানুষ নৌকা মার্কায় ভোট দেবেন।

সর্বশেষ খবর