শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা
ডিএমপির মৌখিক অনুমতি

আজ ঢাকায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে এবং কারাগারে পরিবারের সদস্যদের দেখা করতে না দেওয়ার প্রতিবাদে আজ রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। বিকাল তিনটায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে এই বিক্ষোভ সমাবেশ করার মৌখিক অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে একটি প্রতিনিধি দল গিয়েছিল ডিএমপিতে অনুমতির বিষয়ে কথা বলার জন্য। পরে পুলিশের পক্ষ থেকে দলের কেন্দ্রীয়  কার্যালয়ের সামনে সমাবেশ করার মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। তাই আগামীকাল বিকাল ৩টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

অন্যদিকে গতকাল দুপুরে ডিএমপির কার্যালয় থেকে বেরিয়ে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ সাংবাদিকদের জানান, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার জন্য অনুমতি পেয়েছেন তারা। অনুমতির জন্য সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কার্যালয়ে যায় বিএনপির প্রতিনিধিদল। প্রতিনিধিদলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়াও উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৫ জুলাই এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তার সুচিকিৎসার দাবি এবং পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে না দেওয়ার প্রতিবাদে আজ  বিকাল ৩টায় দলের নয়াপল্টন কার্যালয়ের সামনে অথবা জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেন। এর আগেও খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বেশ কয়েকবার বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় তারা কর্মসূচি পালন করতে পারেনি। এবার ডিএমপির অনুমতি পেয়ে দলের নেতারা বেজায় খুশি।

সর্বশেষ খবর