সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা
সিটি নির্বাচন

চলছেই দুই প্রার্থীর বাহাস

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

চলছেই দুই প্রার্থীর বাহাস

রাজশাহীতে ভোটারদের কাছে আওয়ামী লীগের খায়রুজ্জামান লিটন ও বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল —বাংলাদেশ প্রতিদিন

রাজশাহী সিটি নির্বাচনে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে উঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা ছুটেছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রচারণায় গিয়ে মূল প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

সকালে নগরীর হেতেম খাঁ এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, বিএনপির গণসংযোগে ককটেল হামলার ঘটনার মামলায় জেলা বিএনপি সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেফতার করেছে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলার ব্যাপারে বিএনপি নেতাদের কথোপকথনের অডিও ক্লিপও পেয়েছেন। তারা জানতে পেরেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে জনগণের সহমর্মিতা অর্জন করতে বিএনপি নিজেরাই পরিকল্পিতভাবে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। আমাদের বিজয় বুঝতে পেরে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপচেষ্টা চালাচ্ছে।

সকাল সাড়ে ১০টায় নগরীর ১০ নম্বর ওয়ার্ডের হেতেম খাঁ ছোট মসজিদের সামনে থেকে গণসংযোগ শুরু করেন এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর ডাক্তারের মোড়, কলাবাগান, পু্রনো বিলশিমলা এলাকায় গণসংযোগ করেন তিনি। ১০ নম্বর ওয়ার্ডে গণসংযোগ শেষে ১১ নম্বর ওয়ার্ডের হেতেম খাঁ কাঁচাবাজার এলাকায় গণসংযোগ করেন।

এদিকে বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল গণসংযোগ করেছেন নগরীর ১৯ নম্বর ওয়ার্ডে। সকালে দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে নিয়ে তিনি গণসংযোগ করেন। এ সময় সাংবাদিকদের  বুলবুল বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করছে। গণগ্রেফতার বন্ধ করে তিনি ভোটের মাঠে লড়াইয়ের জন্য আওয়ামী লীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দেন। বুলবুল বলেন, বিএনপি নেতা মন্টুকে গ্রেফতার করে এখন অডিও টেপের নাটক সাজানো হচ্ছে। মন্টু যদি ১৯ তারিখ কথা বলে থাকেন, তাহলে এত দেরিতে গ্রেফতার কেন? আওয়ামী লীগ প্রার্থীদের চাপে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। তিনি প্রধানমন্ত্রীর এক উপদেষ্টাকে ইঙ্গিত করে বলেন, ওই উপদেষ্টা নির্বাচনকে বিতর্কিত করতে নানা তৎপরতা চালাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে ষড়যন্ত্র করছে। তারপরও জনগণ আমাকেই নির্বাচিত করবে।

নগর সরকার গঠনের দাবি মেয়র প্রার্থীদের : নগর সরকার গঠনের দাবি জানিয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র প্রার্থীরা বলেছেন, অবকাঠামোগত সব ধরনের সক্ষমতা করপোরেশনগুলোর আছে। কেবল সরকারি সিদ্ধান্ত দরকার। কারণ ‘নগর সরকার’ গঠন করা না হলে নির্বাচিত মেয়ররা কখনই যথাযথভাবে নগরের উন্নয়ন করতে পারবেন না। ঢাকাস্থ রাজশাহী বিভাগীয় সাংবাদিক সমিতি আয়োজিত ‘কেমন রাজশাহী চাই’ শীর্ষক এক সংলাপ অনুষ্ঠানে চার মেয়র প্রার্থী একমঞ্চে উঠে বক্তব্য রাখার সময় এই দাবি জানান। গতকাল সকালে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে এই সংলাপের আয়োজন করা হয়। সংলাপে একমঞ্চে পাশাপাশি বসে সমৃদ্ধ রাজশাহী গড়ার ঘোষণা দেন রাজশাহী সিটি নির্বাচনে অংশগ্রহণকারী চার মেয়র প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ ও বাংলাদেশ জাতীয় পার্টি (মতিন) প্রার্থী হাবিবুর রহমান।

সংগঠনের সভাপতি খায়রুজ্জামান কামালের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন- ঢাকাস্থ রাজশাহী বিভাগীয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি আনোয়ার হক। স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। সংলাপে রাজশাহীর বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে দেশবরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর, নাট্য অভিনেতা এমএ আজিজ, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট উপস্থিত ছিলেন।  

সর্বশেষ খবর