শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা

হেরে যাওয়ার আশঙ্কায় আগাম অভিযোগ

—————— ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

তিন সিটি নির্বাচনে প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করছে-বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এসব প্রশ্ন দেখে আমার কাছে মনে হচ্ছে বিএনপি নির্বাচনে আগেই হেরে যাচ্ছে। নির্বাচনটা এখনো হলোই না, তারা হাইপোথেটিক্যাল কিছু প্রশ্ন করছে। তাহলে কি হেরে যাওয়ার আশঙ্কা করছেন? সে জন্যই আগাম কিছু অভিযোগ রেখে যাচ্ছেন? যাতে হেরে গেলে এগুলোকে গ্রাউন্ড হিসেবে তুলে ধরতে পারেন। আমি সেটাই বলব। গতকাল দুপুরে রাজধানীর এলেনবাড়িতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নির্বিঘ্নে করতে এক প্রস্তুতি সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে এমন আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে বেগম জিয়াকে ছাড়া তারা নির্বাচনে যাবে না। বেগম জিয়াকে নিয়ে যাবে, মুক্ত করে নিয়ে যাবে, অথবা আইনি লড়াইয়ে মুক্ত করে নিয়ে যাবে, এগুলো বিএনপির নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার। এখানে কোনো দলকে নির্বাচনে আনার তোড়জোড় করছি না। ইলেকশন এলে আমাদের সঙ্গে অনেকেই আলোচনা করতে পারে বা আমরাও আলোচনা করতে পারি, করব। বিএনপি আসবে না এমন চিন্তা আমরা করি না। বিএনপি আসবে এটা আমরা ধরেই নিয়েছি। না এলে আমাদের কী করার আছে? 

সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, গতকাল বাংলাদেশে প্রায় অর্থশত জায়গায় নির্বাচন হয়েছে, এখানে কি লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো অভিযোগ ছিল? যেহেতু ছোট ইলেকশন এ জন্য অভিযোগ নেই। এই ইলেকশনগুলো তো এই সরকারের আমলে এই ইসির অধীনে হয়েছে। লেভেল প্লেয়িং ফিল্ড বলতে উনি কী বোঝাতে চান? ওবায়দুল কাদের কি কোনো সিটি নির্বাচনের সময় কোনো সিটির আশপাশেও গেছেন?

তিনি বলেন, ফখরুল ইসলাম সাহেব যেতে পারেন তাহলে এখানে লেভেল প্লেয়িং ফিল্ড কোথায় থাকে? এক পার্টির সাধারণ সম্পাদক যেতে পারবে, আরেক পার্টির সাধারণ সম্পাদক যেতে পারবে না। উনার তো সুবিধা আছে, উনি লেভেল প্লেয়িংয়ের প্রশ্ন তুলছেন কেন?

সর্বশেষ খবর