বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বিডিবিএলের ডিজিএমসহ ৫ কর্তাকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক

অস্তিত্বহীন কিছু প্রতিষ্ঠানকে অর্ধশত কোটি টাকার বেশি ঋণ দেওয়ার অভিযোগে বাংলাদেশ ডেভেলমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) ডিজিএমসহ পাঁচ ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। এছাড়া প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালক ড. মো. জিল্লুর রহমানের বিরুদ্ধে এমন অভিযোগ খতিয়ে দেখতে গতকাল দুদক থেকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি পাঠানো হয়েছে।  দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. গুলশান আনোয়ার প্রধানের সই করা চিঠিতে তাদেরকে আগামী ৫ আগস্ট দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। তলবকৃত কর্মকর্তারা হলেন, বিডিবিএল এর প্রিন্সিপাল শাখার ডিজিএম সৈয়দ এন আর কাদরী, এজিএম দেওয়ান মোহাম্মদ ইসহাক, এসপিও দীনেশ চন্দ্র সাহা, তাহমিনা বানু এবং কমার্শিয়াল ব্যাংকিংয়ের কনসালট্যান্ট মাহে আলম।

চলতি বছরের ফেব্রুয়ারিতে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়ার পরপরই দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধানকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ  ডেভেলমেন্ট ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার গ্রাহক এম এম ভেজিটেবল, ঢাকা ট্রেডিং হাউজ, এ এইচ জেড এগ্রো ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড ও টাটকা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ঋণ প্রদানের নামে ওই টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। অনুসন্ধানের স্বার্থে এরই মধ্যে ওই ৪টি প্রতিষ্ঠানকে দেওয়া ঋণ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেছেন অনুসন্ধান কর্মকর্তা।

সর্বশেষ খবর