শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ডিপ্লোমা কোর্স পরীক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিভাগীয় শহর বরিশালে একান্ত মানবিক প্রয়োজনে দরিদ্র ও চাকরি প্রত্যাশী শিক্ষার্থীদের জীবন ধারার তাগিদে গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান ডিপ্লোমা কোর্সের পরীক্ষা কার্যক্রম অনতিবিলম্বে শুরুর জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতি আহ্বান জানিয়েছেন গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এ দাবিতে তারা গতকাল সকালে সদর রোডে মানববন্ধন করেছেন।

কর্মসূচির মুখপাত্র শিক্ষার্থী সাইফুল ইসলাম খানের সভাপতিত্বে বক্তারা বলেন, ২০১৬-১৭-১৮ এবং ২০১৮-১৯ শিক্ষা বর্ষে (তিন ব্যাচে) সঠিক সময়ে পরীক্ষা না হওয়ার কারণে সারা দেশে কয়েক হাজার প্রশিক্ষণার্থীর ভাগ্য অনিশ্চতার মধ্যে পড়েছেন। গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞানের এ শিক্ষা কোর্সটি একটি বৃত্তিমূলক প্রশিক্ষণ। কোর্সটি ১ বছর মেয়াদের কারণে সাধারণ দরিদ্র, মধ্য ও নিম্নবিত্ত পরিবারের বেকার যুবক সন্তানরা চাকরির প্রত্যাশায় এ কোর্সে ভর্তি হয়ে থাকেন।

তীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত এস.টি ইনস্টিটিউট বগুড়া এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে অনুমোদিত আসনের চেয়ে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা হয়ে থাকে। পরীক্ষার প্রবেশপত্র না পাওয়ার কারণে এস.টি ইনস্টিটিউট ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি মামলা এবং দীর্ঘদিন ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আমলাতান্ত্রিক জটিলতার কারণে কয়েক হাজার বেকার যুবক শিক্ষার্থীর চাকরির বয়সসীমা পেড়িয়ে যাচ্ছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী মহসিন, তপন কুমার দাস, শহিদুল ইসলাম, সোহাগ, সেলিমা বেগম, হালিমা আক্তার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর