শিরোনাম
শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কী করতে হবে তা আঙ্গুল তুলে দেখিয়েছে তারা : ঢাবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেছেন, সততা, নীতি-নৈতিকতা থেকেই শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। অসাধারণ দক্ষতা, মেধা মননের স্বাক্ষর রেখেছে রোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে। দেশের জন্য আর কী কী করতে হবে তা তারা আঙ্গুল তুলে দেখিয়ে দিয়েছে। পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের আয়োজনে বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮ এর উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরীর ৪০টি স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ সম্মেলনে অংশগ্রহণ      করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন এথিক্স ক্লাব বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি এম ই চৌধুরী শামীম। উপাচার্য বলেন, এ অনুষ্ঠানটি মেধা ও মনন বিকাশের অনুষ্ঠান। বর্তমানে যাদের নেতৃত্বগুণ, সুন্দর মানসিকতা আছে তারাই জাতির ভবিষ্যৎ বিনির্মাণ করবে। সৎ, দক্ষ, নৈতিকতা  সমৃদ্ধ শিক্ষার্থীরাই আগামীর সমাজ পরিবর্তন করবে।

পররাষ্ট্রবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কোমলমতি শিক্ষার্থীদের এ আন্দোলন যৌক্তিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের সব দাবি মেনে নিয়েছেন এবং খুব দ্রুত  এটি কার্যকর করা হবে। পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক আবদুল কাইয়ুম বলেন, কিশোর-কিশোরী সম্মেলনের মাধ্যমে নানা প্রতিযোগিতার মধ্য দিয়ে সারা দেশ থেকে ৭০০ শিক্ষার্থী নির্বাচিত করা হবে।  তারা সৎ থেকে মেধা মননের মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ করবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিভিন্ন ধাপে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতার মধ্যে ছিল রচনা লিখন, কুইজ ও উপস্থিত বক্তৃতা। রচনার বিষয় ছিল বঙ্গবন্ধু ও বাংলাদেশ, ফেসবুক ব্যবহারের সুফল-কুফল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর