Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৪ আগস্ট, ২০১৮ ০২:১৮
নৌমন্ত্রীর পদত্যাগের দাবি রাজনৈতিক
--------- মোহাম্মদ নাসিম
নিজস্ব প্রতিবেদক
নৌমন্ত্রীর পদত্যাগের দাবি রাজনৈতিক
bd-pratidin

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শিক্ষার্থীদের নয় দফার মধ্যে একটি দাবি ছিল নৌমন্ত্রীর ক্ষমা চাওয়া। তিনি দুঃখ প্রকাশ করেছেন, ক্ষমা চেয়েছেন। আন্দোলনের উদ্দেশ্য এটা ছিল না। আমার কাছে মনে হয়, এখন রাজনৈতিক দাবি উঠেছে। কারণ পদত্যাগের মাধ্যমে সমাধান হবে না। সড়ক নিরাপদে আইন করে তা কঠোরভাবে প্রয়োগ করতে হবে। গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে ১৪ দলের এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মোহাম্মদ নাসিম বলেন, দুই শিক্ষার্থীর মৃত্যু সড়ক দুর্ঘটনা নয়, এটি একটি নৃশংস হত্যাকাণ্ড। দ্রুত বিচারে এ ধরনের হত্যাকাণ্ডের খুনিদের শাস্তি নিশ্চিত করতে হবে। সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে, হত্যার বিচার দাবিতে সাধারণ ছাত্রছাত্রীরা রাস্তায় নেমেছে। এ দেশের মানুষ সার্বিকভাবে তাদের সমর্থন করেছে। এখন লক্ষ্য অর্জিত হয়েছে। এরপর আর কোনোভাবেই রাস্তায় থাকার কোনো অর্থ হয় না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কোথায় অব্যবস্থাপনা আছে, কোথায় দুর্বলতা আছে। আমাদের সরকারের আমলে কিছু কিছু অব্যবস্থাপনা ছিল এটা স্বীকার করতে লজ্জা নেই, দ্বিধা নেই। এখন অনুরোধ করছি, আমাদের ছেলেমেয়েরা সবাই যেন ক্লাসে ফিরে যায়। অভিভাবকদের অনুরোধ করব, প্রধানমন্ত্রী অনুরোধ করেছেন, নিহত পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে তারা যেন ঘরে ফিরে যায়।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, জাসদ একাংশের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, কামরুল আহসান খান, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, বাসদের রেজাউর রশিদ খান, গণআজাদী লীগের এস কে শিকদার।

এই পাতার আরো খবর
up-arrow