Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ১১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১০ আগস্ট, ২০১৮ ২২:৫০
ছাত্রদলের ১১ নেতার ১০ জনই অন্য দলে
মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম
ছাত্রদলের ১১ নেতার ১০ জনই অন্য দলে

চট্টগ্রাম বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের দিয়ে চলছে মহানগর ছাত্রদলের কর্মকাণ্ড। বিএনপির ছাত্র সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সব নেতাই এখন মূল দলসহ অন্যান্য অঙ্গসংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে। এক কথায় কমিটির ১১ জনের ১০ জনই দায়িত্ব নিয়েছেন অন্যান্য অঙ্গসংগঠনের। ফলে কাণ্ডারি শূন্য ছাত্রদল। বিএনপির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শামীম বলেন, ‘ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। শিগগির নতুন কমিটি হবে। কমিটিতে নতুনদের স্থান দিতে বর্তমান নেতাদের অন্য সংগঠনে স্থান দেওয়া হচ্ছে।’ নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রদল নেতা বলেন, ‘দু একজন নেতার হাতে জিম্মি চট্টগ্রামের রাজনীতি। ওই নেতাদের গ্রুপ করলে জোটে একাধিক পদ। নইলে কোনো পদ জোটে না। গণতন্ত্রের স্বার্থে এক নেতাকে যোগ্যতা অনুযায়ী একটি পদে রাখা উচিত।’

এ বিষয়ে জানতে মহানগর ছাত্রদলের বর্তমান কমিটির সভাপতি গাজী সিরাজ উল্লাহ ও সাধারণ সম্পাদক  বেলায়েত হোসেন বুলুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জানা যায়, ২০১৩ সালের ২২ জুলাই চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ১১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্র। গাজী সিরাজ উল্লাহ সভাপতি ও বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ঘোষিত ওই কমিটিকে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়। এরই মধ্যে পার হয়ে গেছে পাঁচ বছর। দীর্ঘ এ সময়ে পূর্ণাঙ্গ কমিটি তো হয়নি উল্টো ওই কমিটির ১১ জনের ১০ জনই দায়িত্ব নিয়েছেন মূল সংগঠন বিএনপি ও অন্যান্য সহযোগী সংগঠনের। তাদের মধ্যে ছাত্রদলের বর্তমান সভাপতি গাজী সিরাজ উল্লাহ চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম-সম্পাদক হয়েছেন। আর সিনিয়র সহ-সভাপতি মঈনুদ্দিন মো. শহীদ মহানগর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক। সহ-সভাপতি জিয়াউর রহমান জিয়া নগর স্বেচ্ছাসেবক দলের সদ্য ঘোষিত কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন। সহ-সভাপতি ফজলুল হক সুমন ও জসিম উদ্দিন যুবদলের গুরুত্বপূর্ণ পদ পেতে তদবির করছেন। সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক। সাংগঠনিক সম্পাদক এইচএম রাশেদ নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি। সিনিয়র যুগ্ম-সম্পাদক মোশাররফ হোসেন রাসেল যুবদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক। আর যুগ্ম-সম্পাদক আলী মর্তুজা, জমির উদ্দিন নাহিদ ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদকের দায়িত্ব পালন করছেন। আরেক যুগ্ম-সম্পাদক জালাল উদ্দিন সোহেল মারা গেছেন।

এই পাতার আরো খবর
up-arrow