শনিবার, ২৫ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

হত্যার রাজনৈতিক যড়যন্ত্র এখনো চলছে

ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রাজনীতিক হত্যার রাজনৈতিক ষড়যন্ত্র এখনো চলছে জানিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ ওমর ফারুক চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার যে চক্রান্ত হয়েছিল তা এখনো শেষ হয়নি। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, জাতীয় চার নেতাকে কারাগারের অভ্যন্তরে হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলা এবং বার বার শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা চক্রান্তের ঘটনাগুলো একই সূত্রে গাঁথা। হত্যাকারীরা বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারার রাষ্ট্র বানানোর পরিকল্পনা করেছিল। তাদের উদ্দেশ্য ছিল বাংলাদেশের অস্তিত্ব বিলীন করা। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নিজের জীবনের ঝুঁকি নিয়ে যদি ১৯৮১ সালে দেশে না আসতেন তাহলে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সফল হতো, দেশের গণতন্ত্র, মৌলিক অধিকার, অর্থনীতির বিষয়গুলো গৌণ হয়ে যেত। হয়তো এই দেশটিও থাকত না। জনগণের ক্ষমতায়ন কি শেখ হাসিনা তা জনগণকে বুঝিয়ে দিয়েছেন, উদ্ভুদ্ধ করেছেন। তিনি (শেখ হাসিনা) বিশ্ব শান্তির দর্শনের মাধ্যমে বাংলাদেশকে একটি আধুনিক সমৃদ্ধশালী রাষ্ট্র বিনির্মাণ করেছেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের মতবিনিময় সভায় রাউজানের সুলতানপুরে প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান এসব কথা বলেন।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরীর সভাপতিত্বে ও নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদের পরিচালনায় বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, কেন্দ্রীয় যুবলীগের সহ-সমবায় সম্পাদক আবদুল্লাহ আল মামুন চৌধুরী, সদস্য দেবাশীষ পাল দেবু, উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম, দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথি, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন, দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. সোলাইমান, সাংগঠনিক সম্পাদক কৃষ্ণপ্রসাদ ধর, নগর যুবলীগ সদস্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক ছাত্র নেতা ও নগর যুবলীগ সদস্য নুরুল আনোয়ার, মঈনুল হোসেন রাজু, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, তারেক সুলতান, কাজল প্রিয় বড়ুয়া, আফতাব উদ্দিন রুবেল, আলাউদ্দিন আলো, হোসেন সরওয়ার্দী, সাখাওয়াত হোসেন সাকু, খোরশেদ আলম রহমান, নঈম উদ্দিন খাঁন, দক্ষিণ জেলা যুবলীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক তাজুল ইসলাম, দক্ষিণ জেলা যুবলীগ নেতা সেলিম হক প্রমুখ।

অন্যদিকে ঈদের দিনেই রাউজানের টানা তিনবারের এমপি ও রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী ও যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী একে অপরের মধ্যে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন নিজ গ্রামেই। এ সময় ফজলে করিম চৌধুরীর দুই পুত্র ছাড়া উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন, বশির উদ্দিন খান, যুবলীগ নেতা জমির উদ্দিন পারভেজ, সারজু মোহাম্মদ নাছের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা শওকত হোসেন, যুবলীগ নেতা আহসান হাবিবসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও স্থানীয় এমপি ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে ও মনিটরিংয়ে চলমনা উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং রাউজানে ফজলে করিমের নেতৃত্বে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করারও আহ্বান জানান যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তাছাড়া দলীয় নেতা-কর্মীদের সঙ্গেও ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন তিনি।

সর্বশেষ খবর