শনিবার, ২৫ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

পরমতসহিষ্ণুতা সুখী সমাজ গড়তে পারে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেছেন, পারস্পরিক শ্রদ্ধা ও পরমতসহিষ্ণুতার মাধ্যমেই সুখী ও শান্তিপূর্ণ সমাজ গড়ে তোলা সম্ভব। গত বুধবার বঙ্গভবনের দরবার হলে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন রাষ্ট্রপতি। এর আগে সকাল ৮টায় হাই কোর্টসংলগ্ন রাজধানীর জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন তিনি। বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, নির্বাচন কমিশনার, তিন বাহিনীর প্রধান, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রথমে বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিক ও উন্নয়ন সহযোগী দেশের প্রতিনিধিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি বলেন, মানবতাই ধর্মের মূল বাণী। ধর্ম মানুষকে ন্যায়-নীতি ও কল্যাণের পথ দেখায়। মানবসেবার দিকনির্দেশনা দেয়। তাই সব অশুভ ও অকল্যাণকে পরিহার করে মানবকল্যাণে আমাদের আত্মনিয়োগ করতে হবে। কোরবানির মর্ম উপলব্ধি করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার আহ্বান জানান তিনি।

আবদুল হামিদ বলেন, কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্যধারণের শিক্ষা দেয়। ব্যক্তি, সমাজ ও রাজনৈতিক ক্ষেত্রেও ত্যাগ ও ধৈর্যের গুরুত্ব অপরিসীম। আসুন, কোরবানির শিক্ষা কাজে লাগিয়ে একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলি। সাম্য আর মৈত্রীর বন্ধন সর্বত্র ছড়িয়ে পড়ুক— এ প্রত্যাশা করি।

সর্বশেষ খবর