সোমবার, ২৭ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সেপ্টেম্বরে সংসদের শেষ অধিবেশন : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

আগামী সেপ্টেম্বর মাসে সংসদের যে অধিবেশন ডাকা হয়েছে, এটি সম্ভবত এই সংসদের শেষ অধিবেশন। এমন মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। গতকাল সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তোফায়েল আহমেদ।

বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে বড় ধরনের অস্তিত্ব সংকটে পড়বে এমন মন্তব্য করে তোফায়েল আরও বলেন, নির্বাচনের বাকি আছে আর মাত্র চার মাস। যারা নির্বাচন করবে, তারা তো মাঠে থাকবে। আমরা আওয়ামী লীগ মাঠে আছি। আর কেউ যদি মাঠে না থাকে, তাহলে তো আমাদের কিছু করার নেই। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের মতোই বাংলাদেশেও সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি সেই নির্বাচনে অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে। দেশের উন্নয়নের জন্য জনগণ শেখ হাসিনাকে আবার ক্ষমতায় দেখতে চায় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা। তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে এক অন্য ধরনের উচ্চতায় নিয়ে গেছেন।

তিন কারণে চামড়ার মূল্য সংকট : তিন কারণে এবার চামড়া কম বিক্রি হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, দাম কমানোর পরও বিক্রি হচ্ছে না এর কারণ হলো এক. গতবারের চামড়া রয়ে গেছে, দুই. ট্যানারি মালিকরা বলছেন, তারা ব্যাংকের ঋণ সঠিক সময়ে পাননি, তিন. সাভারে যে কারখানাগুলো হওয়ার কথা সেগুলো গড়ে ওঠেনি। এসব কারণেই এবার চামড়া কেনাবেচায় সংকট দেখা দিয়েছে মন্তব্য করে মন্ত্রী আরও বলেন, ব্যবসায়ীরা গতকাল আশ্বাস দিয়েছেন এটা থাকবে না, ঠিক হয়ে যাবে। বাণিজ্য মন্ত্রণালয় যে দাম নির্ধারণ করে দিয়েছে সেই সিদ্ধান্ত সঠিক ছিল বলেও জানান মন্ত্রী। কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়ার চিন্তাভাবনা সরকারের আছে কিনা জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, এটা চালু করলে আমাদের চামড়াশিল্প ধ্বংস হয়ে যাবে। এরকম কোনো পরিকল্পনা সরকারের নেই।

সর্বশেষ খবর