Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৩
খুলনা মেডিকেলের সংস্কার নিয়ে প্রকাশ্যে বিরোধ
নিজস্ব প্রতিবেদক, খুলনা
bd-pratidin

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের সংস্কার নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগের বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। জানা যায়, হাসপাতালের আইসিইউ ভবন নির্মাণ ও হস্তান্তর, হাসপাতালের সংস্কার কাজ ও অর্থ আত্মসাতের অভিযোগ নিয়ে দুই পক্ষ বিরোধে জড়িয়ে পড়ে।

গতকাল সরেজমিন তদন্ত করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের যুগ্মসচিব মো. খলিলুর রহমান ও মো. শফিকুল আজম। খুলনা সার্কিট হাউসে বিরোধে জড়িয়ে পড়া দুই পক্ষকে মুখোমুখি বসিয়ে আলোচনায় বসে। পরে সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে দুই পক্ষকে পরস্পরের পরিপূরক হিসেবে কাজ করতে নির্দেশনা দেওয়া হয়।

খুলনা গণপূর্ত বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ জাকির হোসেন বলেন, খুমেক হাসপাতালের তত্ত্বাবধায়ক একনায়কতন্ত্রের মতো কাজ করেন। ভিন্ন প্রতিষ্ঠান হলেও তিনি গণপূর্তের কর্মকর্তাদের নিজের অধীনস্ত মনে করেছেন। ফলে নানা কাজে অহেতুক সময়ক্ষেপণ ও জটিলতা তৈরি হয়।

অপরদিকে খুমেক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, বিভিন্ন সংস্কার কাজে গণপূর্ত বিভাগের বিল-ভাউচারে বড় ধরনের অসঙ্গতি থাকে। এ ছাড়া হাসপাতালের জরুরি সংস্কার কাজগুলোতে তারা অসহযোগিতা করে, যাতে রোগীদের ভোগান্তি বাড়ে।

এই পাতার আরো খবর
up-arrow