Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৬

হেলমেট ছাড়া পেট্রল পাচ্ছে না বাইক চালকরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

হেলমেট ছাড়া পেট্রল পাচ্ছে না বাইক চালকরা

মোটরসাইকেল দুর্ঘটনা ঠেকাতে চালকদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করে প্রচারণা শুরু করেছে রংপুরের পুলিশ প্রশাসন। এর অংশ হিসেবে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি না করার জন্য পাম্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে গত তিন দিন ধরে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি করছেন না পাম্প মালিকরা। এ অবস্থায় হেলমেট কেনার হিড়িক পড়েছে। 

রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সড়ক-মহাসড়কে অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকায় দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহীদের বড় ধরনের ক্ষতি হয়। কিন্তু হেলমেট থাকলে এ ক্ষতি কম হয়ে থাকে। তাই মোটরসাইকেল দুর্ঘটনা রোধে হেলমেটবিহীন চালকদের কাছে পেট্রল বিক্রি না করার জন্য বুধবার পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। 

রংপুর পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, পুলিশের পক্ষ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি না করার অনুরোধ করা হয়েছে। বিষয়টি আমরা অতি গুরুত্ব সহকারে নিয়েছি।

 বৃহস্পতিবার থেকে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি না করার জন্য প্রতিটি পাম্প মালিককে নির্দেশ দেওয়া হয়েছে। নগরীর শাপলা চত্বর এলাকায় ইউনিট ট্রেডার্স সিন্ডিকেট নামের পেট্রল পাম্পের ব্যবস্থাপক বাবুল মিয়া বলেন, ‘অ্যাসেয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি করছি না।’

রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকার হেলমেট বিক্রেতা তাজুল ইসলাম বলেন, আগে দৈনিক ৪-৫টি হেলমেট বিক্রি হতো। এখন সেখানে ৩০-৩৫টি হেলমেট বিক্রি করছি। 


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর