Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪১
আওয়ামী লীগের প্রার্থী প্রায় চূড়ান্ত : হানিফ
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত করা হয়েছে। তফসিল ঘোষণার পরেই মনোনয়ন কারা পাচ্ছে সেটা চূড়ান্তভাবে বলা যাবে। জাতীয় সংসদ নির্বাচনের জন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত।

গতকাল রাজধানীর আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশনে নবীন ইমামদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান তিনি।

হানিফ বলেন, ইতিমধ্যে প্রতিটি নির্বাচনী এলাকা থেকে তৃণমূলের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। আমাদের দলের সভানেত্রী বিভিন্ন উইংস থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন এবং তথ্য-উপাত্তের ভিত্তিতেই সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে। সেই তালিকাও মোটামুটি প্রস্তুত আছে। তিনি বলেন, বিএনপি কী করবে না করবে এটা তাদের রাজনৈতিক সিদ্ধান্তের ব্যাপার। আমরা মনে করি বিএনপি যে দাবিটা করেছে তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার বিষয়ে, এটা সম্পূর্ণ অযৌক্তিক দাবি। কারণ আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত কোনো কয়েদিকে রাজনৈতিকভাবে মুক্তি দেওয়ার কোনো সুযোগ নেই। একমাত্র রাষ্ট্রপতিই পারেন খালেদা জিয়াকে মুক্তি দিতে। এজন্য খালেদা জিয়াকে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। নতুবা তাকে আইনের মাধ্যমেই মুক্ত করে আনতে হবে।

হানিফ বলেন, বিএনপি ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে সারা দেশে অরাজকতা সৃষ্টি করে একটা ভুল রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছিল। এ ধরনের ভুল আবার তারা করবে না। কারণ এমনিতেই বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এরপরও বিএনপি নাশকতার চক্রান্তে লিপ্ত হলে জনগণই শক্তভাবে তা প্রতিহত করবে।

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির দাবির প্রতিক্রিয়ায় হানিফ বলেন, কোনো রাজনৈতিক দলের ইচ্ছা-অনিচ্ছার ওপর সব কর্মকাণ্ড হয় না। সব রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতি বৈঠক করে এবং সবার পরামর্শের ভিত্তিতেই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেই নির্বাচন কমিশন কারও ইচ্ছা-অনিচ্ছায় যখন-তখন ভেঙে দেওয়া বা পুনর্গঠন করার দাবি যৌক্তিক নয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক জালাল আহমেদসহ পরিচালকগণ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow