Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫১
আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে
—— ড. মোশাররফ
নিজস্ব প্রতিবেদক
bd-pratidin

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘মানুষ কখন আবোল-তাবোল বকে, যখন মাথা খারাপ হয়ে যায়। আজ ওবায়দুল কাদের ও তার দলের মাথা খারাপ হয়ে গেছে। যে কারণে গণতন্ত্র পুনরুদ্ধারের জাতীয় ঐক্যবিরোধী কথাবার্তা বলছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘ষড়যন্ত্রের রাজনীতির অবসান এবং গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খন্দকার মোশাররফ আরও বলেন, যারা গণতন্ত্রকে বাক্সবন্দী করেছে তাদের নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের ঐক্য সম্ভব নয়।

জাতীয় ঐক্যে আওয়ামী লীগ থাকার সুযোগ নেই। তাদের বিরুদ্ধেই হবে জাতীয় ঐক্য। তিনি উল্লেখ করেন, সরকার আইন, সংবিধান উপেক্ষা করে হিংসা-বিদ্বেষ চরিতার্থ করতে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে। চিকিৎসা না দিয়ে তাকে খারাপ অবস্থার দিকে ঠেলে দিয়েছে। এখন বিচারের নামে সাজা দিতে কারাগারে আদালত বসিয়েছে। খালেদা জিয়া মানসিকভাবে শক্তিশালী। তার মানসিক শক্তি খর্ব করতে না পেরে শারীরিকভাবে দুর্বল করার চক্রান্ত চলছে। দলীয় নেতা ও পরিবারের সঙ্গে দেখাও করতে দেওয়া হচ্ছে না। খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসা প্রয়োজন। আদালতে সুস্থ মানুষের বিচার করতে হয়, অসুস্থের নয়। তিনি নিজের শুনানি নিজে যদি শুনতে না পারেন তাহলে কীভাবে বিচার হয়? তিনি আরও বলেন, এই নির্বাচন কমিশনকে মেরামত করতে হবে। আগামী নির্বাচনে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।

জাতীয় ঐক্যের পাশাপাশি সব দলের মধ্যে নীতিগত ঐক্য গঠিত হয়েছে। ঐক্যবদ্ধ আন্দোলনেই সরকারকে হটানো হবে।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এতে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, বিএনপি নেতা ফরিদ উদ্দিন, কল্যাণ পার্টির নেতা সাহিদুর রহমান তামান্না প্রমুখ বক্তব্য রাখেন।

এই পাতার আরো খবর
up-arrow