Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০১
চট্টগ্রাম সিটি করপোরেশনে আতঙ্ক
তিন দিনের মধ্যে ১০ বছরে নিয়োগকৃত জনবলের তথ্য চেয়েছে মন্ত্রণালয়
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
চট্টগ্রাম সিটি করপোরেশনে আতঙ্ক

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) গত ১০ বছরে নিয়োগকৃত জনবলের (কর্মকর্তা-কর্মচারী) তথ্য চেয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। গতকাল এ-সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে চসিকের কাছে। স্থানীয় সরকার বিভাগের (সিটি করপোরেশন-২ শাখা) উপসচিব মো. মাহমুদুল আলম এ চিঠি পাঠান বলে জানা যায়। তবে একাদশ জাতীয় নির্বাচনের কয়েক মাস আগে কেন চসিকে নতুন নিয়োগকৃত জনবলের তথ্য চেয়ে চিঠি দেওয়া হয়েছে, তা নিয়ে নানা আতঙ্ক দেখা দিয়েছে সংশ্লিষ্টদের মধ্যে।

জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় গত ১০ বছরে দেশের ছয় সিটি করপোরেশন— চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, নারায়ণগঞ্জ, রংপুর ও গাজীপুরে কতজন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে তা জানতে চেয়ে ২৮ আগস্ট চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে। মন্ত্রণালয় এর পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাছে পত্র দিয়ে এ তথ্য চেয়েছে।

চিঠিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রীর কার্যালয়ে তথ্য প্রেরণের লক্ষ্যে বর্তমান সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পর থেকে আজ (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত সিটি করপোরেশনে কতজন জনবল নিয়োগ দেওয়া হয়েছে, তা ১৬ সেপ্টেম্বরের মধ্যে পাঠাতে বলা হচ্ছে।’ এর মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে নিয়োগকৃত জনবলের সংখ্যা পৃথকভাবে জানাতে বলা হয়।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা বলেন, ‘চসিকে ১০ বছরে কত জনবল নিয়োগ দেওয়া হয়েছে তার তথ্য চেয়ে একটি চিঠি মন্ত্রণালয় আমাদের দিয়েছে। ১৬ সেপ্টেম্বরের মধ্যে এসব তথ্য চাওয়া হয়েছে। আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা মন্ত্রণালয়ে তথ্যগুলো পাঠাতে পারব।’

এই পাতার আরো খবর
up-arrow