শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

স্কুলছাত্রীকে অপহরণ করল শ্রমিক লীগ নেতার ভাই!

পুলিশ মামলা নিতে চায়নি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রেমের প্রস্তাবে রাজি করাতে না পেরে বরিশালের মেহেন্দীগঞ্জ পৌরসভার চুনারচর এলাকা থেকে এক ছাত্রীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মিন্টু জমাদ্দার ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে। গতকাল বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহৃতাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। মিন্টু একই এলাকার মৃত মালেক জমাদ্দারের ছেলে এবং উপজেলা শ্রমিক লীগের সভাপতি কাউন্সিলর মনির জমাদ্দারের ছোট ভাই। পদ-পদবি না থাকলেও মিন্টু স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে জড়িত।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে অপহৃতার মা বাদী হয়ে মেহেন্দীগঞ্জ থানায় অপহরণ মামলা করেছেন। মামলার আসামিরা হলেন— মিন্টু জমাদ্দার, মোহাম্মদ আলী জমাদ্দার, শাহে আলম দেওয়ান, ইউসুফ মোল্লা, গনি জমাদ্দার, আলী জমাদ্দার, ইকবাল জমাদ্দার ও আমির চৌকিদার। এ ছাড়া পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অপহৃতার মা ও মামলার বাদী জানান, একই এলাকায় থাকার সুবাদে এবং ক্ষমতাসীন দলের নেতা হওয়ায় দীর্ঘদিন ধরে মিন্টু তার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। এ কারণে মাঝে-মধ্যে তার মেয়েকে স্কুলে যাওয়া থেকে বিরত রাখতেন। বিষয়টি মিন্টুর ভাই কাউন্সিলর মনিরসহ তাদের আত্মীয়স্বজনকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়নি। তাছাড়া মেয়ের বাবা বিদেশে থাকায় তার পক্ষে কঠোরভাবে কিছু করা সম্ভব ছিল না।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর ৭-৮টি মোটরসাইকেলে মিন্টু তার সন্ত্রাসী বাহিনী নিয়ে বাড়িতে হানা দেয়। একপর্যায়ে মিন্টুসহ ৪-৫ জন তাদের ঘর থেকে মেয়েকে তুলে নিয়ে যায়। এ সময় ডাক-চিৎকার দিলে তিনি (মা) মেয়েকে রক্ষার চেষ্টা করেন। কিন্তু মিন্টু তাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে মেয়েকে মোটরসাইকেলে তুলে নিয়ে চলে যায়। সঙ্গে সঙ্গে মিন্টুর বাড়িসহ বিভিন্ন স্থানে খবর দেওয়া হলেও সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় মিন্টুর পরিবার থেকে কোনো সহযোগিতা না পেয়ে ওই রাতেই মেহেন্দীগঞ্জ থানায় মামলা করতে যান। কিন্তু স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে অপহরণ মামলা নিতে ওসি শাহিন খান গড়িমসি করেন। পরবর্তীতে পুলিশ সুপার সাইফুল ইসলামের নির্দেশে মামলা নিতে বাধ্য হন ওসি। মামলার জন্য বাদীর কাছ থেকে ১০ হাজার টাকা উেকাচ নেওয়ার অভিযোগ রয়েছে ওসি শাহিন খানের বিরুদ্ধে। উেকাচ নেওয়ার কথা অস্বীকার করে মেহেন্দীগঞ্জ থানার ওসি শাহিন খান জানান, অপহরণের ঘটনায় মামলা হয়েছে। অপহৃতাকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) আবদুল হক।

সর্বশেষ খবর