রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

রংপুর-গাজীপুরে নতুন স্বপ্ন

দুই মেট্রোপলিটন থানা আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও গাজীপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে রংপুর মেট্রোপলিটন (আরপিএমপি) পুলিশ। প্রধানমন্ত্রী সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরপিএমপি কার্যক্রমের উদ্বোধন করবেন বলে আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ জানিয়েছেন। এ ছাড়া বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী গঙ্গাচড়ায় তিস্তা নদীর ওপর নির্মিত ৮৫০ মিটার দীর্ঘ দ্বিতীয় তিস্তা সেতুর উদ্বোধন করবেন। সেতুটি শেখ হাসিনা তিস্তা সেতু নামকরণ করা হয়েছে। কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আরপিএমপি কমিশনার আলীম মাহমুদ গতকাল সকালে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি জানান, ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং উদ্বোধনের পর থেকেই ২৩৯ দশমিক ৭২ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত রংপুর মেট্রোপলিটন পুলিশের কর্মকাণ্ড শুরু হবে। ১ হাজার ১৮৫টি পদ সৃষ্টি করে অনুমোদন দেওয়া হলেও ইতিমধ্যে একজন পুলিশ কমিশনার, একজন অতিরিক্ত পুলিশ কমিশনার, দুজন উপ-পুলিশ কমিশনার, একজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, পাঁচজন সহকারী পুলিশ কমিশনারসহ ৪৭০ জন পুলিশ সদস্য যোগদান করেছেন। আরপিএমপি অফিস সূত্রে জানা গেছে, এতে থানা রয়েছে ছয়টি। এর মধ্যে ১৬টি ওয়ার্ড (১৩ থেকে ২৮ নম্বর) নিয়ে কোতোয়ালি থানা, চারটি ওয়ার্ড (৩-৬) নিয়ে পরশুরাম, পাঁচটি ওয়ার্ড (১, ২, ১০, ১১ ও ১২) নিয়ে হাজিরহাট, ৩১ ও ৩২ নম্বর ওয়ার্ডের সঙ্গে ১৫, ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ডের কিছু অংশ নিয়ে তাজহাট, ২৯, ৩০ ও ৩৩ নম্বর ওয়ার্ডের সঙ্গে পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়ন নিয়ে মাহিগঞ্জ থানা এবং ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের সঙ্গে কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়ন ও হারাগাছ পৌরসভার ৯টি ওয়ার্ড নিয়ে হারাগাছ থানা গঠন করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু আজ : নবগঠিত ৮টি থানা এলাকা নিয়ে আজ যাত্রা শুরু হচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এজন্য গাজীপুর জেলা পুলিশ লাইন্স ময়দানে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশি-বিদেশি খ্যাতনামা শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। অনুষ্ঠানের এ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, অ্যাডভোকেট রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত থাকবেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ওআইএম বেলালুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। আর এ উদ্বোধনের মধ্য দিয়েই যাত্রা শুরু হবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের।

সর্বশেষ খবর