বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

পুরান ঢাকায় প্রায় ৯ মাস পর গণধর্ষণের মামলা

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার গেন্ডারিয়ায় প্রায় ৯ মাস আগে ১৬ বছর বয়সী এক কিশোরী গণধর্ষণের স্বীকার হয় বলে অভিযোগ পাওয়া গেছে। গত ৫ সেপ্টেম্বর ওই কিশোরী একটি পুত্রসন্তান জন্ম দেয় বলেও জানা গেছে। গত ৮ সেপ্টেম্বর গণধর্ষণে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আসামি করে একটি মামলা করেন ওই কিশোরীর মা। এ ঘটনায় জড়িত সন্দেহে খালেক নামে একজনকে গ্রেফতারও করেছে পুলিশ। মামলার পর ওই কিশোরীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে-ওসিসি শারীরিক পরীক্ষার জন্য ভর্তি করা হয়।

গতকাল গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ঘটনার পর ওই কিশোরীর পরিবার পুলিশকে বিষয়টি না জানিয়ে দীর্ঘ সময় নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে। পরে খবর পেয়ে পুলিশ ভুক্তভোগীর পরিবার থেকে মামলা নেয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই কিশোরী যাত্রাবাড়ী মীরহাজীরবাগ এলাকার একটি ওষুধের দোকানে কাজ করত। গত বছরের ৭ ডিসেম্বর রাত ১০টার দিকে বাসায় ফেরার পথে গেন্ডারিয়ার অক্ষয় দাস লেনে জহির ইসলাম সাহেবের বাড়ির ছাদে ডেকে নিয়ে যায় ৪ ব্যক্তি। এরপর ভয়ভীতি দেখিয়ে তারা পালাক্রমে মেয়েটিকে ধর্ষণ করে। তাদের ভয়ভীতির কারণে পরবর্তীতে মেয়েটি বিষয় সম্পর্কে তার পরিবারের কাছে মুখ  খোলেনি। ঘটনার  কয়েক মাস পর মেয়েটি অন্তঃসত্ত্বা হওয়ায়  তারা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে মীমাংসার চেষ্টা করে। গত ৫ সেপ্টেম্বর ওই মেয়ে যাত্রাবাড়ী ধলপুরে মাতৃসদন হাসপাতালে একটি পুত্রসন্তান জন্ম দেয়। এরপরও বিষয়টির মীমাংসা না হলে তারা গণধর্ষণের অভিযোগ এনে গেন্ডারিয়া থানায় মামলা করে।

সর্বশেষ খবর