বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
ইস্কাটনে জোড়া খুন

এমপিপুত্র রনির মামলার রায় ৪ অক্টোবর

আদালত প্রতিবেদক

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলার রায়ের জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। এ মামলায় একমাত্র আসামি সংরক্ষিত নারী আসনের সরকারদলীয় সংসদ সদস্য বেগম পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি। গতকাল ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মঞ্জুরুল ঈমাম মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষ করে রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন।

এর আগে গত ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু ওইদিন বিচারক স্বতঃপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে পুনরায় যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেন। পরে ওই আদালতের বিরুদ্ধে আসামিপক্ষের বদলি মিস মামলা করার কারণে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়। এর আগে মামলাটির বিচারকালে আদালত ৩৭ জনের মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাতে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশা চালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ওই বছরের ১৫ এপ্রিল একটি মামলা করেন।

২০১৫ সালের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত সন্দেহে রনিকে আটক করে ডিবি পুলিশ। পরে ঘটনার তদন্ত করে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশ রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে রনির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করে।

সর্বশেষ খবর