বুধবার, ৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

দুই নেতাতেই চলছে রোকেয়া ছাত্রলীগ

মেয়াদ ৬ মাস পার হলেও পূর্ণাঙ্গ হয়নি কমিটি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

সভাপতি ও সাধারণ সম্পাদক দিয়েই চলছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এক বছরের কমিটি দেড় বছরে গড়ালেও পূর্ণাঙ্গ হয়নি। কমিটি পূর্ণাঙ্গ করার কোনো উদ্যোগ নেই। যে কারণে কর্মীদের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা।

এ বিষয়ে জানতে চাইলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান নোবেল শেখ বলেন, আগের কেন্দ্রীয় কমিটির কাছে পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেওয়া হয়েছিল। শেষ মুহূর্তে তারা অনুমোদন দেননি। বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ৩-৪ দিন হলো আবারও পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেওয়া হয়েছে। আশা করছি শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পাবে।  

দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ৪ এপ্রিল সম্মেলন শেষে তুষার কিবরিয়া সভাপতি ও কামরুল হাসান নোবেল শেখকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার দুই সদস্যের কমিটির অনুমোদন দিয়েছিল কেন্দ্র। মেয়াদ শেষের ছয় মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি তারা। এদিকে সভাপতির সঙ্গে সম্পাদকের বনিবনা নেই। দুজন দুই পক্ষকে নিয়ে চলাফেরা করতে গিয়ে ক্যাম্পাসে বড় ধরনের সাংগঠনিক কার্যক্রমও চালাতে পারছেন না। ইতিমধ্যে মাদক সেবন ও ব্যবসায় জড়িত থাকার অভিযোগ উঠেছে সভাপতি তুষার কিবরিয়ার বিরুদ্ধে। গত মার্চে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তৈরি করা এক প্রতিবেদন সারা দেশে মাদকসেবন ও ব্যবসায় জড়িত ছাত্রলীগ নেতাদের নাম প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়াসহ সাবেক চার নেতার নামও উঠে আসে। যদিও সভাপতি তুষার এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, ছাত্রলীগ ও আমার সুনাম নষ্ট করতে একটি পক্ষ এই অপপ্রচার করছে।

এনিয়ে কর্মীদের একটি বড় অংশ সভাপতির ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাধিক কর্মী নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করেন, সংগঠনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেও তাদের দলীয় কোনো পরিচয় নেই। সভাপতি ও সম্পাদক নিজের ধান্ধা নিয়ে ব্যস্ত। হবে-হচ্ছে করে দেড় বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেননি। ফলে কর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। তবে কর্মীদের দাবি, মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে ছাত্রলীগকে শক্তিশালী করা হোক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর