শুক্রবার, ৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

ভোটের আগে জনবল বাড়ছে ২ হাজার

ইসিতে পদোন্নতি নিয়োগ হবে পাঁচ শতাধিক কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন স্তরের কর্মকর্তার পদোন্নতি দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদে ৭৫ জনকে পদোন্নতির সুপারিশ করা হয়েছে। ইসির ‘নিয়োগ, পদোন্নতি, প্রশাসনিক সংস্কার, পুনর্বিন্যাস ও দক্ষতা উন্নয়ন কমিটি’ এ সুপারিশ করেছে। এ ছাড়া ৫১৭টি নবসৃষ্ট পদে লোকবল নিয়োগের পরিকল্পনাও রয়েছে কমিশনের।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গতকাল সাংবাদিকদের বলেন, নির্বাচন সামনে রেখে এখন সবারই পদোন্নতি হচ্ছে।

তিনি জানান, কমিশনে বেশকিছু নতুন পদ সৃষ্টি হতে যাচ্ছে। জাতীয় নির্বাচনের আগে প্রায় ২ হাজার জনবল বেড়ে যাচ্ছে। কমিশনের বর্তমান জনবল ৩ হাজার। তবে তারা সবাই অফিসার নন। এর মধ্যে উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা পদে ৫১৭ জনকে নিয়োগ দেওয়া হবে। এই কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হলে নির্বাচন কমিশনের সক্ষমতা আরও বেড়ে যাবে। তিনি বলেন, ৭৫ জন কর্মকর্তার পদোন্নতির সুপারিশ করা হয়েছে। পদোন্নতির তালিকায় থাকা ১০ জন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মধ্যে নয়জনকে পদোন্নতির সুপারিশ করা হয়েছে। উপসচিব পদে পঞ্চম গ্রেডে ২৯ ও সিনিয়র সহকারী সচিব পদে ষষ্ঠ গ্রেডে ৩৭ জনকে পদোন্নতির সুপারিশ করা হয়েছে। এরা একটি শক্তিশালী জনবল হিসেবে ভূমিকা পালন করবেন বলে আমি আশা করি।

উল্লেখ্য, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের   সভাপতিত্বে বুধবার ‘নিয়োগ, পদোন্নতি, প্রশাসনিক সংস্কার ও পুনর্বিন্যাস এবং দক্ষতা উন্নয়ন কমিটি’র সভা হয়। গতকাল সভার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের  জানান মাহবুব তালুকদার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর