সোমবার, ৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

মেডিকেলে ভর্তির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আগামী বছরের ১০ জানুয়ারি একযোগে সবগুলো সরকারি মেডিকেল কলেজে ক্লাস শুরু হবে বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

গত শুক্রবার সরকারি ও বেসরকারি মিলিয়ে ১২৬টি  মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। এবার পরীক্ষার্থী ছিল ৬৫ হাজার ৯১৯ জন। এমসিকিউ পদ্ধতিতে নেওয়া পরীক্ষার ফল রবিবার প্রকাশ হয়েছে বলে স্বাস্থ্য অধিদফতর জানায়। ফলাফল স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৬৮ জন নির্বাচিত হয়েছেন। এর পাশাপাশি ৫০০ জনের একটি অপেক্ষমাণ তালিকাও হয়েছে। ৪ হাজার ৬৮ জন থেকে ভর্তির পর আসন শূন্য থাকলে অপেক্ষমাণ তালিকা থেকে  মেধা ও পছন্দ অনুযায়ী শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন।

কোনো পরীক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণ চাইলে তাকে ১ হাজার টাকা ফি টেলিটকের মাধ্যমে জমা দিয়ে ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে। আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৫ অক্টোবরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে স্বাস্থ্য অধিদফতর জানায়। সরকারি  মেডিকেল কলেজে ক্লাস ২০১৯ সালের ১০ জানুয়ারি শুরু হবে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর বলেছে, বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তি দেওয়া হবে। ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজে আসন রয়েছে ৬ হাজার ২৩২টি। এমবিবিএস ভর্তির পর আগামী মাসে ডেন্টাল কলেজগুলোতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর