শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

রোকেয়ায় দশকপূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রোকেয়ায় দশকপূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

কেক কেটে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দশকপূর্তি উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ —বাংলাদেশ প্রতিদিন

‘উন্নয়নে উচ্চশিক্ষা’ স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক দশকপূর্তি উৎসব পালন করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। একই সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ। এ সময় বিভিন্ন অনুষদ ও বিভাগের পতাকাও উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী নারী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে শুভেচ্ছাবাণী পাঠ করেন উপাচার্য। এ সময় সব অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এক দশক পূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, উত্তরবঙ্গের মানুষের স্বপ্নের এই বিদ্যাপীঠের প্রথম দশক পূর্তিতে উপাচার্য হিসেবে উপস্থিত থাকতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। ইতোমধ্যে এ বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের সৌহার্দ্য-সম্প্রীতির মিলন কেন্দ্রে পরিণত হয়েছে। ক্রমে জ্ঞানার্জন, সংস্কৃতিচর্চা, ক্রীড়ানৈপুণ্য শিক্ষার পীঠস্থানে পরিণত হচ্ছে। এ প্রতিষ্ঠানকে অঞ্চল ও দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়াটাই হবে আমাদের লক্ষ্য। এ জন্য তিনি সবার সার্বিক সহযোগিতা কমনা করেন।

অনুষ্ঠানে শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউটের অভিবাদন গ্রহণ করার পর বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য। পরে ক্যাম্পাসে বৃক্ষরোপণ করা হয়।

এরপর বিভিন্ন বিভাগের অংশগ্রহণে আয়োজিত দিনব্যাপী একাডেমিক ফেয়ার ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি এবং বাদ জুমা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোওয়া মাহফিলের আয়োজন করা হয়। বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় কনসার্টে অংশ নেন সংগীত শিল্পী কনা।

সর্বশেষ খবর